সর্বশেষ আপডেট : September 9, 2019 তারিখে 4:03 pm
আজ : ১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

হালাল হারাম বুঝবে সার্চ ইঞ্জিন

মেহেদী আকরাম | October 15, 2009, 7:35 AM
Domain

গুগলে, ইয়াহুতে বা অন্য সার্চ ইঞ্জিন কোন অম্লীল শব্দ লিখে সার্চ করলে তার তথ্য প্রদর্শিত হয়। সেফ সার্চ সক্রিয় করা থাকলেও সার্চ ইঞ্জিনগুলো খুব একটা ফিল্টার করে না। কিন্তু এমন যদি হতো আপনার সার্চ ইঞ্জিন হালাল-হারাম বুঝতো এবং অনাকাঙ্খিত, অম্লীল, কুরূচিপূর্ণ তথ্য প্রদান থেকে বিরত থাকতো তাহলে কেমন হতো! মুসলিম বিশ্বের উদ্দেশ্যে এমনই এক সার্চ ইঞ্জিন তৈরী করা হয়েছে। আই এ্যম হালাল (www.imhalal.com) নামের এই সার্চ ইঞ্জিনে যথেষ্ট ফিল্টারিং ব্যবস্থা রাখা হয়েছে। ফলে নিশ্চিতে সার্চ করা যাবে এই সাইটে। ১ সেপ্টেম্বর ২০০৯ অবমুক্ত হওয়া এই সার্চ ইঞ্জিনটি ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠছে মুসলিম বিশ্বের কাছে। এই সাইটে হারাম তথ্য প্রদর্শন না করে নিন্মাক্ত ম্যাসেজ দেয়। Oops! Your search inquiry has a Haram level of 3 out of 3! I would like to advise you to change your search terms and try again.
সাইটটিতে সাধারণ সার্চের পাশাপাশি ছবি, নিউজ এবং ওয়েব সাইট আলাদাভাবে খোঁজার অপশন রয়েছে। ভবিষ্যতে সাইটটি আরো সমৃদ্ধ হবে আশা করি।

৩টি মন্তব্য

  1. খুবই ভাল একটি সাইটের খবর দিলেন মেহদী ভাই ধন্যবাদ

  2. বাংলায় কাজ করে না X_X X_X X_X

    আর “hot weather” কি খারাপ জিনিষ যে[quote] Oops! Your search inquiry has a Haram level of 1 out of 3. This means that the results fetched by ImHalal.com could be haram![/quote] দেখাল ?

মন্তব্য করুন