সর্বশেষ আপডেট : June 6, 2022 তারিখে 9:47 pm
আজ : ২৫শে জুন, ২০২২ ইং | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

টু্ইটারের মাধ্যমে কম্পিউটার নিয়ন্ত্রণ করা

মেহেদী আকরাম | August 13, 2009, 2:31 PM

জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটার ব্যবহার করে অন্য কম্পিউটার থেকে নিজের কম্পিউটার বন্ধ, রিস্টার্ট, লগঅফ ইত্যাদি করা যায়। এজন্য অবশ্য কম্পিউটারে টুয়িটমাইপিসি সফটওয়্যার ইনস্টল এবং ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ধরুন আপনার কম্পিউটার চালু রেখে আপনি বাইরে চলে গেছেন কিন্তু বন্ধ করতে মনে নেই অথবা অন্য কোন কারণে আপনার কম্পিউটারটি অফিস বা অন্য কোথা থেকে বন্ধ, লগঅফ বা অনান্য কাজ করা দরকার। এমতবন্থায় আপনি টু্ইটারের মাধ্যমে একটি কমান্ড বা স্ট্যাটাস দ্বারা করতে পারবেন। এজন্য মাত্র ৯৯১ কিলোবাইটের (১.৫৬ মেগাবাইট) ফ্রি TweetMyPC সফটওয়্যারটি http://tweetmypc.codeplex.com থেকে ডাউনলোড করে ইনস্টল করে নিন। সফটওয়্যারটি ইনস্টল করতে অবশ্য মাইক্রোসফট ডট নেট ৩.৫ ইনস্টল থাকতে হবে।

সফটওয়্যারটি ইনস্টল করার পরে টু্ইটারের ইউজার, পাসওয়ার্ড দিন এবং Start automatically with Windows চেক করে Save and Close বাটনে ক্লিক করুন তাহলে সফটওয়্যারটি সক্রিয় হয়ে সিস্টেম ট্রেতে চলে যাবে এবং প্রতিবার উইন্ডোজ চালু হবার সময় সয়ংক্রিয়ভাবে চালু হবে। এই সফটওয়্যারটি প্রতি মিনিটে আপনার দেওয়া টু্ইটার একউন্টের স্ট্যটাস চেক করে ফলে নির্দিষ্ট কমান্ড টু্ইটারে আপডেট হলে তা সংগে সংগে কার্যকর করবে। এখন আপনি অন্য কোন কম্পিউটার থেকে টু্ইটারে বন্ধ করতে চাইলে Shutdown লিখে আপডেট করুন তাহলে TweetMyPC ইনস্টল থাকা কম্পিউটার বন্ধ হয়ে যাবে এবং টু্ইটারে বন্ধ হবার বিষয়টির স্ট্যাটাসও আপডেট হবে। একইভাবে Restart, Logoff ব্যবহার করতে পারবেন, আর এই শব্দগুলো কেস সেনসেটিভ। আপনি চাইলে নিজস্ব কিছু কাজও করাতে পারবেন এই সফটওয়্যারটি দ্বারা। এজন্য TweetMyPC সফটওয়্যারের Settings>Custom Commands থেকে নিজস্ব কমান্ড যুক্ত করতে হবে।

৪টি মন্তব্য

  1. BHAIYA, TAR MANE J PC ON/OFF/RESTART KORBO SETATEO TWITER LOG IN THAKTE HOBE ABAR JEKHAN THEKE KORBO SEKHANEO TWITER LOG IN THAKTE HOBE.?

    THANK YOU FOR SHARE. REALY IT IS A NICE BLOG.

মন্তব্য করুন