ব্রাউজারের Ctrl + Enter এর মান পরিবর্তন করা

ওয়েব ব্রাউজারে শর্টকাট হিসাবে Ctrl + Enter বেশ ব্যবহৃত হয়। সাধারণত এড্রেসবারে কোন শব্দ লিখে Ctrl + Enter চাপলে উক্ত শব্দের শুরুতে http://www. এবং শেষে .com চলে আসে। যা ওয়েবসাইটে প্রবেশের ক্ষেত্রে দারুন কাজে দেয়। তবে চাইলে Ctrl + Enter এর মান পরিবর্তন করে ডোমেইন .com এর পরিবর্তেন অন্য ডোমেইন ব্যবহার করা যায়।
ফায়ারফক্স: মজিলা ফায়ারফক্সে Ctrl + Enter এর মান পরিবর্তন করতে এড্রেসবারে about:Config লিখে এন্টার করুন। এবার I’ll be careful, I promise! বাটনে ক্লিক করে Filter এ browser.fixup লিখে সার্চ করুন। এখন browser.fixup.alternate.suffix এ দুইবার ক্লিক করে যে ডোমেইন লিখবেন সেটিই Ctrl + Enter করলে ব্যবহৃত হবে।
ইন্টারনেট এক্সপ্লোরার: ইন্টারনেট এক্সপ্লোরারে Ctrl + Enter এর মান পরিবর্তন করতে (Start>Run) রানে গিয়ে regedit লিখে এন্টার করুন। এবার রেজিস্ট্রি এডিটরের HKEY_CURRENT_USER\Software\Microsoft\Internet Explorer\Toolbar এ গিয়ে QuickComplete নামে একটি কী তৈরী করতে হবে। এরপরে উক্ত কীতে একটি String Value নিয়ে মান হিসাবে http://www.%s.net নিন। তাহলে ইন্টারনেট এক্সপ্লোরারে Ctrl + Enter চাপলে .net আসবে। চাইলে http://www.%s.net এর মান পরিবর্তন করে অন্য ডোমেইনও ব্যবহার করা যাবে।

মন্তব্য করুন

×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস