সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৮ তারিখে ৫:০৫ অপরাহ্ণ
আজ : ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

গুগল প্লাসের পোষ্ট টুইটারে নেওয়া

মেহেদী আকরাম | জুলাই ১৮, ২০১১, ১১:২১ অপরাহ্ণ
Domain

গুগলের সামাজিক ওয়েবসাইট গুগল+ এর কোন পোষ্ট যদি সয়ংক্রিয়ভাবে টুইটারে নেওয়া যেত তাহলে কেমন হতো! এজন্য গুগল প্লাসের ফেড ব্যবহার করে কাজটি করা যাবে। আপনার গুগল প্লাসের পাবলিক লিংক যদি https://plus.google.com/111670173570585456902 হয় তাহলে আপনার গুগল প্লাসের ফিড লিংক হবে http://plusfeed.appspot.com/111670173570585456902।
ধাপ১) এবার www.feedburner.com এ গিয়ে গুগল অ্যাকাউন্ট দ্বারা লগইন করুন এবং Burn a feed right this instant. Type your blog or feed address here: এর নিচে ফিড লিংকটি লিখে Next বাটনে ক্লিক করুন এবং পরবর্তী পেজ থেকে Next করুন।
ধাপ২) এবার Next বাটনের ডানে Skip directly to feed management এ ক্লিক করুন তাহলে নতুন ফেড সক্রিয় করা সমাপ্ত হলো।
ধাপ৩) এখন Publicize ট্যাবে ক্লিক করে বাম পাশের প্যানেল এ Socialize এ ক্লিক করুন।
ধাপ৪) এবার Add a Twitter account বাটনে ক্লিক করে নতুন উইন্ডোতে টুইটারে লগইন করে Authorize app বাটনে ক্লিক করুন। তাহলে টুইটার ফিডবার্নারে যুক্ত হবে।
ধাপ৫) টুইটার অ্যাকাউন্টটি যুক্ত হয়ে গেলে post content এর ড্রপ-ডাউন থেকে title only নির্বাচিত রেখে এবং Include link এ চেক রাখুন। নিচে Active বাটনে ক্লিক করুন।
এখন থেকে গুগল প্লাসে কিছূ পোষ্ট করলে তা গুগল প্লাসের ফেড ব্যবহার করে টুইটারে সয়ংক্রিয়ভাবে স্ট্যাটাস হিসাবে আপডেট হবে। আর টুইটারের সাথে যদি ফেসবুক যুক্ত করা থাকে তাহলে উক্ত পোষ্টটি ফেসবুকেও পোষ্ট হবে।
ফিড বার্নারের ছাড়াও টু্‌ইটারফিড ডট কম দ্বারাও এই সুবিধা পাওয়া যায়।

মন্তব্য করুন