সমস্যা ও সমাধান

এখানে আমরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরবো এবং সমাধানের চেষ্টা করবো। অনেকটা প্রশ্ন উত্তর পর্বের মত। যে কেউ প্রশ্ন করতে পারবেন এবং যে কেউ তার উত্তরও দিতে পারবেন।

১,৫০১ Comments on "সমস্যা ও সমাধান"

  1. ami deep freez software download korechi. kintu unstol korte parchi na. kibhabe ta korte parbo janaben. karon ami kon option theke download korechi ta bhule gechi.

  2. আমি Microsoft word 2003 ব্যবহার করতাম, কিন্তু যখন Microsoft word 2007 install করলাম তখন একটা সমস্যার সম্মুখীন হলাম Microsoft word 2003 তে আমি কতগুলো ফাইল versions দিয়ে সেভ করছিলাম কিন্তু ২০০৭ এসব ফাইল আমি কিভাবে ওপেন করব। দয়া করে আমাকে জানাবেন ।
    ধন্যবাদ

  3. আমি জানি অফিস ২০০৭ এর ফাইল ২০০৩ এ চলাতে পারব না ভিন্ন ভিন্ন ফাইল ফরম্যাটের কারণে। কিন্তু আমি এটাও জানি অফিস ২০০৩ এর ফাইল ২০০৭ এ চলাতে পারব ।

    সমস্যা হল, আমার কত গুলো ফাইল অফিস ২০০৩ তে File এ গিয়ে versions দিয়ে সেভ করছিলাম। আপনি নিশ্চয় অফিস ২০০৩ তে versions এর ব্যবহার জানেন। এখন অফিস ২০০৭ এ সেই versions এর ব্যবহার টা পাচ্ছি না, versions এর ব্যবহার টা পেলে আমার পুরোনো ফাইল গুলো খুলতে পারব। হয়ত ২০০৭ এ versions অন্য নামে আছে, আপনি আমার জন্য একটু চেষ্টা করবেন ।

  4. Mehedi bhi,
    ami to virus scan plus ta download korte parlamna. apni jevabe bolechen oivabe code submit kore dekhechi bt promotional code exceeds the value of product being purchased ai kothata aslo. akhon kivabe korte parbo janaben plz. apnk oses tnx.

  5. Mehedi bhi

    apni biggani.com e akta post diyechen windows taratari chalu howa. ami apnr kothamoto regedit theke ses porjonto gelam bt D6277990-4C6A-11CF-8D87-00AA0060F5BF ai codeta pelam na. amr akhane ache HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\RemoteComputer\NameSpace\{2227A280-3AEA-1069-A2DE-08002B30309D} akhon ami ki korte pari? aktu janale khusi hobo.

  6. @Nissan

    আপনার রেজিস্ট্রিতে উক্ত কী (D6277990-4C6A-11CF-8D87-00AA0060F5BF) না থাকাতোই ভাল। আমিতো এটা মুছে দিতে বলেছি।
    এটা উইন্ডোজ দ্রুত চালু করার অনেকগুলো ধাপের একটি।

  7. মেহেদি ভাই শুভ নববর্ষ। আমি wordpress এর জন্য একটি প্লাগ-ইন্স (auto-pilot) খুজতেছি যার মাধ্যমে কোন ওয়েব বা ব্লগ থেকে
    কোন পোষ্ট অটোমেটিক ভাবে আমার ব্লগে চলে আসবে।এরকম কোন প্লাগ-ইন্স বা এ বিষয়ে জানা থাকলে জানাবেন।
    আপনার নতুন বছর সুন্দর হোক

  8. Bhaia, I can’t install Norton Antivirus in my computer. Actually it takes a long time to show the installation wizard. I can’t understand whats the problem.Plz help me. Your site is so useful for us.Thnx….

  9. কম্পিউটার এর IP Address কি প্রতিদিন পরিবর্তিত হয়? নির্দিষ্ট কোন IP address আছে কি? থাকলে কিভাবে জানবো?

  10. @Rony
    আমি আপনার প্রশ্ন ঠিক বুঝিনি।

    যাই হোক.. আপনি যদি গ্রামীনের (বা এরকম অন্য কোন আইএসপির) ইন্টারনেট ব্যবহার করেন তাহলে আপনার কম্পিউটারের IP Address প্রতিবারে পরিবর্তিন হবে।
    আমার এই সাইট ভিজিট করলে আপনার কম্পিউটারের IP Address দেখাবে।

    আর নিচের সাইটগুলো থেকে দেখতে পারবেন।
    http://www.ip-adress.com
    http://www.ipaddressworld.com
    http://www.whatismyip.com
    http://whatismyipaddress.com

  11. ভাইয়া, উইন্ডোজ নেট মিটিং কিভাবে কনফিগার করতে হয় জানাবে প্রিজ? এটাতে মোবাইলে কল করার জন্য গেইটওয়ে ব্যবহার করতে বলা হয়েছে। নির্দিষ্ট কোন গেইটওয়ে আছে কি? প্লিজ উত্তর দেবে। তোমার সাইট অনেক কাজ দিয়েছে। ধন্যবাদ অনেক…….

  12. ও হ্যাঁ আইপি এড্রেস নিয়ে যা জানার ছিলো তা জেনেছি। আমি সিটিসেল জুম ব্যবহার করি। আর এটা জেনেছি যে প্রতিবার নেট কানেকশন বিচ্ছিন্ন করার পর আইপি এড্রেস পরিবর্তিত হয়ে যায়। তারপরও তোমার সাহায্যের জন্য ধন্যবাদ। তোমাকে তুমি করে বলছি,রাগ করলে নাকি?????

  13. মেহেদী ভাই,
    আজকের প্রথম আলো এ অভ্র এর উপর একটা লেখা পড়লাম।
    অভ্র এ মেইল করলে অনেকে ই পড়তে পারছে না।‍
    সমাধান জানালে উপকার হয়।
    প্রিন্স

  14. @প্রিন্স
    ইউনকিকোডে পাঠানো মেইল পড়তে হলে অন্তত একটি ইউনিকোড বাংলা ফন্ট ইনস্টল থাকতে হয়।
    http://unicodehelpcenter.blogspot.com এখানে ফন্ট এবং পদ্ধতি দেয়া আছে। আপনি নতুনদের মেইলের সাথে উপরের লিংকটি দিতে পারেন।

  15. মেহেদী আকরাম,
    Amar bhalobasa janben.
    Amar PC VISTA original o/s, 2 GB RAM O anek space ache. Ami Bangla software vista te chalate parchi na. Please amake ektu help karun. Auto Cad 2008 – e Bangla font insert karte hale ke karbo. Amake ektu help karun. …… animesh ray, [email protected]

  16. আমার কম্পিউটার চালু হওয়ার পর ওয়েলকাম স্ক্রীন আসার পর একটি মিউজিক আসে। তা স্বাভাবিক। কিন্তু মিউজিক এর পর প্রায় দুই মিনিট লাগে এরপরের কাজগুলো তৈরী হতে। তাই এখন কিভাবে এই সময়টা বাঁচাতে পারি তা দয়া করে জানাবেন।
    – ধন্যবাদ

  17. মেহেদী ভাই,
    আমি ইয়াহু ভার্সন ৯ এ বাংলা লিখে সেট করতে পারি। কিন্ত ভার্সন ৭এ পারি না। ভার্সন ৭ এ কি ভাবে আমি বাংলা লিখব। যদি জানান খুশী হবে।জসিম,রিয়াদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


×
কপিরাইট © ২০০৬-২০২৬ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস