ব্লগের লেখা টু্ইটারে সয়ংক্রিয়ভাবে আপডেট করা

জনপ্রিয় মাইক্রো ব্লগিং টু্ইটারে ওয়েবসাইট বা ব্লগের লেখা স্ট্যাটস হিসাবে আপডেট করার নতুন সুযোগ করে দিয়েছে গুগল ফেড বার্নার। এর ফলে ফেড সুবিধা আছে এমন সাইটের লেখা টু্ইটারে সয়ংক্রিয়ভাবে আপডেট করা যাবে। টু্ইটারফেড ডট কম নামের সাইটেও এই ধরনের সুবিধা রয়েছে। এই সুবিধা পেতে গুগল ফেড বার্নারে আগে ফেড যুক্ত করে নিতে হবে। ফেড বার্নারে যুক্ত করতে http://feedburner.google.com এ লগইন করতে হবে। এখন Burn a feed right this instant. Type your blog or feed address here: এ ফেড লিংক বা উক্ত সাইটের ঠিকানা লিখে Next>> বাটনে ক্লিক করে পরবর্তী পেজ থেকে Feed Title, Feed Address (সয়ংক্রিয়ভাবে আসবে) ইচ্ছামত পরিবর্তন করে Next>> বাটনে ক্লিক করলে ফেড বার্নারে ফেড যুক্ত করা শেষ হবে। এরপরে দুইবার Next>> বাটনে ক্লিক করলে মূল পেজে আসবে।
এবার Publicize ট্যাবে গিয়ে বাম পাশের প্যানেল থেকে Socialize এ যান। এখন Add a Twitter account এ ক্লিক করে টু্ইটারের ইউজার, পাসওয়ার্ড লিখে Allow বাটনে ক্লিক করলে টু্ইটারে আপডেট করার অনুমোদন নেওয়া হবে। এখন Formatting Options, Item Selection ইচ্ছামত নিবার্চন করে Active বাটনে ক্লিক করে সেবাটি সক্রিয় করুন।
এখন থেকে উক্ত ব্লগে/সাইটে কোন লেখা পোস্ট হলে তা সয়ংক্রিয়ভাবে টু্ইটারে আপডেট হবে। আর অতিরিক্ত লেখা পড়তে মূল সাইটে আসার ক্ষেত্রে শর্ট ইউআরএল লিংক হিসাবে http://goo.gl সাইটের লিংক আসবে।

৫ Comments on "ব্লগের লেখা টু্ইটারে সয়ংক্রিয়ভাবে আপডেট করা"

  1. ১৬ই ডিসেম্বর বিজয় দিবস ২০০৯ইং
    সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা।
    ভাইয়া কেমন আছেন। ভাইয়া বাংলাদেশের শিল্পির গান এবং ছবি গান ডাউনলোড করার কোন ওয়েব সাইট আছে। যদি থাকে তাহলে please ling পাটিয়ে দিলে খুশি হব।
    আল্লাহ হাফেজ।।।।।।
    জহিরুল ইসলাম ফেনী পরশুরাম থেকে
    মোবাইল: ০১৮১৭৭৪৮২৩৩ e-mail: [email protected]

  2. স্বাধীনতার মাস ডিসেম্বর
    গৌরবের মাস ডিসেম্বর
    বিজয়ের মাস ডিসেম্বর
    বিজয় ১৬ ই ডিসেম্বর।

    ভুলি নাই ভুলব না
    যত আছ হে বীর,
    শ্রদ্বা জানাই তোমাদের
    অবনত শির .

    http://sbangla.yolasite.com

মন্তব্য করুন

×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস