সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯ তারিখে ৪:০৩ অপরাহ্ণ
আজ : ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সমস্যা ও সমাধান

মেহেদী আকরাম | জুলাই ৯, ২০০৮, ১২:৪৮ পূর্বাহ্ণ
Domain

এখানে আমরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরবো এবং সমাধানের চেষ্টা করবো। অনেকটা প্রশ্ন উত্তর পর্বের মত। যে কেউ প্রশ্ন করতে পারবেন এবং যে কেউ তার উত্তরও দিতে পারবেন।

১,৪৮১টি মন্তব্য

  1. আসসালামুআলাইকুম, আমার মেসেন্জারে এই ম্যাসেজটা আসে, should I get these glasses? I havent made up my mind yet if I like tham or not. here is a picture of them. http://c2ac-b,myspace-pics.info:881images03/4986051/dvt-picture004.jpg.zip

    এই ম্যাসেজটা আসে আমার এক বড় ভাই এর আইডি থেকে তাই আমি কোন কিছু চিন্তা না করে লিন্ক এ ক্লিক করে, ওপেন করতে চাইলাম এবং ওপেন এ ক্লিক করলাম, তারপর ভাইরাস হতে পারে চিন্তা করে বন্ধ করে দিলাম। এর পর থেকে আমি ম্যাসেন্জার খুললেই আমার contacts এ যারা আছে তাদের সবার কাছে এই ম্যাসেজ টা যাচ্ছে, এবং মাউস কার্সার নিজে নিজে ম্যাসেন্জারের ভিবিন্ন যায়গায় গুরে বেড়ায় এবং কাজ করে। কম্পিউটার ফরমেট ছাড়া এই সমস্যার সামাধান কি ভাবে করতে পারি?

    1. প্রথমে ফাইল শেয়ারিং বন্ধ করুন (Folder Options এ গিয়ে View ট্যাব থেকে Advanced Settings এর Use simple file sharing (Recommended) আনচেক করে OK করুন)।
      এবার যে ফোল্ডার মুছতে পারছেন না তার উপরে মাউসের ডান বাটন ক্লিক করে Properties.এ যান। এবার Security ট্যাবে গিয়ে বর্তমান ইউজারকে Allow এর Full Control করে দিন।
      তাহলে ডিলিট করা যাবে।

      1. ভাইয়া একটি কথা বলতে ভুলে গিয়েছিলাম ।আমি windows7 ব্যবহার করছি ।
        আপনার নিয়ম মেনে দেখেছিলাম windows7 এ কিন্ত্ু কোন কাজ হয় নাই ।
        আবার কি জানাবেন কি করব ।

  2. মেহেদী ভাই,
    আমার প্রতিদিন ১০ – ১২ এসএমএস পাঠাতে হয় । অনেক টাকা খরচ হয় ।
    http://www.kuripotxt.net/ এবং
    http://freesms.cloudapp.net/
    সাইট থেকে এখন আর কোন এস,এম,এস সেন্ট হয় না। কারন বুঝতে পারছি না।
    দয়া করে একটু সাহাজ্য করবেন কি?

  3. মেহেদী ভাই,
    কিভাবে উইন্ডোজ এক্সপির কোন Drive এর পটভূমিতে পছন্দের ছবি যোগ করা বা পটভূমির রঙপরিবর্তন করা যায় । এবং যদি পূর্বের অবস্থাতে ফিরে যেতে চাই তাহলে কি করব ।

    1. নোটপ্যাডে নিচের সংকেত লিখুন এবং desktop.ini নামে সেভ করুন। তাহলে ড্রইভে থাকা Background.jpg ছবিটি পটভূমিতে দেখাবে।

      [ExtShellFolderViews]
      {BE098140-A513-11D0-A3A4-00C04FD706EC}={BE098140-A513-11D0-A3A4-00C04FD706EC}

      [{BE098140-A513-11D0-A3A4-00C04FD706EC}]
      Attributes=1
      IconArea_Image=Background.jpg
      IconArea_Text=0x000000ff

  4. মেহেদী ভাই আমার প্রত্যেক দিন কমপক্ষে ১০-১২টি এস,এম,এস করতে হয়। অনেক টাকা খরচ হয়। এই খরচ হইতে উদ্ধার পাওয়ার জন্য কি কোন ফ্রি এস,এম,এস সিস্টেম পাওয়া যায়। যদি পাওয়া যায় তাহলে একটু বলবেন। আমার অনেক উপকার হবে।
    ইতি
    লিটু আনাম।

    1. লিটু আনাম ভাই
      আমার ও একই সমস্যা। আমার ও প্রত্যেক দিন কমপক্ষে ১০-১২টি এস,এম,এস করতে হয়। অনেক টাকা খরচ হয়। এই খরচ হইতে উদ্ধার পাওয়ার জন্য যদি কোন ফ্রি এস,এম,এস সিস্টেম পাওয়া যায় তাহলে একটু বলবেন। আমার অনেক উপকার হবে।

  5. মেহেদী ভাই আমার প্রত্যেক দিন কমপক্ষে ১০-১২টি এস,এম,এস করতে হয়। অনেক টাকা খরচ হয়। এই খরচ হইতে উদ্ধার পাওয়ার জন্য কি কোন ফ্রি এস,এম,এস সিস্টেম পাওয়া যায়। যদি পাওয়া যায় তাহলে একটু বলবেন। আমার অনেক উপকার হবে।
    লিটু আনাম।

মন্তব্য করুন