সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্লগের লেখা ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে নেওয়া

মেহেদী আকরাম | জুন ৩০, ২০১২, ৫:৫৮ অপরাহ্ণ
Domain

ওয়েবসাইট বা ব্লগের লেখাকে ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে আপডেট করার বিভিন্ন সাইট বা পদ্ধতি আছে। তবে পেজে আপডেট করা একটু ঝামেলারই। এসকল পদ্ধতির মধ্যে নেটওয়ার্কডবব্লগস অন্যতম। এটার সাহায্যে সহজেই ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে পোষ্ট আপডেট করা যায়।
networkedblogs
কিভাবে ব্লগ যুক্ত করা যাবে:
ধাপ ১) প্রথমে www.networkedblogs.com সাইটে গিয়ে ফেসবুক দ্বারা লগইন করুন।
ধাপ ২) এবার উপরে Register a Blog লিংকে ক্লিক করে Blog Link এ আপনার ব্লগের ঠিকানা দিয়ে Next বাটনে ক্লিক করুন।
ধাপ ৩) এখানে ব্লগের লিংক, নাম, ফেড ভাষা ইমেইল ঠিকানা দিয়ে Next বাটন ক্লিক করুন। ভাষা ছাড়া বাকিগুলো সয়ংক্রিয়ভাবে চলে আসবে।
ধাপ ৪) এখন আপনি ব্লগের লেখক বা মালিকানা কিনা তা যাচাই করা হবে। এখানে Yes বাটনে ক্লিক করুন। দুই ভাবে লেখক বা মালিকানা যাচাই করা যাবে প্রথমত বন্ধুদের নিশ্চিতকরনে দ্বিতীয়ত ব্লগে উইগেট যুক্ত করে।
ধাপ ৫) এবার Install the widget এ ক্লিক করে কোড নিয়ে ব্লগে যুক্ত করুন এবং Verify Now  বাটনে ক্লিক করুন। মালিকানা যাচই এর পরে চাইলে উইগেট মুছে ফেলতে পারেন।
ধাপ ৬) Verify Now বাটনে ক্লিক করার পরে মালিকানা যাচাই হলে Refresh the page to see changes ম্যাসেজ আসবে এতে ক্লিক করলে পেজটি রিলোড হবে ।
ধাপ ৭) সিন্ডিকেশন পেজে activate automatic syndication to Facebook and Twitter এ ক্লিক করে ১ নম্বরে ব্লগটি নির্বাচন করুন, ২ নম্বরে ফেসবুক বা টুইটার যুক্ত করতে হবে। এখানে Add Facebook Target এ ক্লিক করে ফেসবুকের পেজ বা প্রোফাইলের তালিকা থাককে যার ডানে Add বাটনে ক্লিক করলে উক্ত ব্লগের পোষ্ট প্রকাশের পরপরই যুক্ত করা ফেসবুকে চলে আসবে। এমনইভাবে একাধিক পেজ Add Twitter Target এ ক্লিক করে টুইটার অ্যাকাউন্ট যুক্ত করা যাবে।

মন্তব্য করুন