সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০১৭ তারিখে ৩:৪৫ অপরাহ্ণ
আজ : ২৫শে মে, ২০১৭ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

‘কুলআইরিস’ দ্বারা ছবির ত্রিমাত্রিক অ্যালবাম তৈরী করা

মেহেদী আকরাম | এপ্রিল ২১, ২০১১, ১০:০০ পূর্বাহ্ণ
Domain

অনলাইনে বিনামূল্যে ছবি শেয়ার করার বেশ কিছু ওয়েবসাইট আছে। এসব সাইটে শেয়ার করা নিজের বা অন্যের পাবলিক ছবি দ্বারা যদি ত্রিমাত্রিক ওয়াল/অ্যালবাম তৈরী করা যেত তাহলে কেমন হতো! ফ্লিকার, পিকাসা বা ফেসবুকের ছবি অ্যালবাম এমনকি ইউটিউবের ভিডিও দ্বারাও ত্রিমাত্রিক ওয়াল তৈরী করা যাবে যা সহজেই যেকোন সাইটে শেয়ার করা যাবে।
এজন্য www.cooliris.com/yoursite/express/ ঠিকানাতে গিয়ে Create your own 3D wall বাটনে ক্লিক করুন। লগইন না করেও ওয়াল তৈরী করা যাবে, তবে লগইন করে ওয়াল তৈরী করলে পরবর্তিতে তা পরিবর্তন বা মুছে ফেলা যাবে। লগইন করার জন্য ডানে Log in লিংককে ক্লিক করে ফেসবুক বা গুগল দ্বারা লগইন করতে হবে। মাত্র তিনটি ধাপে ত্রিমাত্রিক ওয়াল তৈরী করা যাবে।
থাপ১) আপনার ছবি/ভিডিও এ্যালবাম (Flickr, Picasa, Youtube, Facebook, Wibiya বা Media RSS) নির্বাচিন করে নিচে ঠিকানা নির্দিষ্ট করে দিতে হবে, তাহলে তা ডানে প্রিভিউ দেখাবে।
ধাপ২) এবার Customize বাটনে ক্লিক করে ওয়ালের নাম, থীম, রো সংখ্যা ইত্যাদি সেট করে Customize বাটনে ক্লিক করতে হবে।
ধাপ৩) এখানে ইমবেড কোড পাওয়া যাবে যা কপি করে ওয়েব সাইটের নির্দিষ্ট স্থানে প্রকাশ করা যাবে। এছাড়াও ব্লগার, ওয়ার্ডপ্রেস, ফেসবুক, টুইটার, মাইস্পেস, টাইপপ্যাড, ইয়াহু, লাইভজার্নালে প্রকাশের জন্য ইমবেড কোডও পাওয়া যাবে।

১টি মন্তব্য

মন্তব্য করুন