সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারী ২৫, ২০১৭ তারিখে ৯:০৯ পূর্বাহ্ণ
আজ : ২৬শে ফেব্রুয়ারী, ২০১৭ ইং | ১৪ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

উইন্ডোজ ৭/৮ কে ইউএসবি থেকে ইনস্টল দেওয়া

মেহেদী আকরাম | নভেম্বর ৩, ২০১২, ১০:৫৭ পূর্বাহ্ণ
Domain

অনেক সময় ইউএসবি ডিক্স থেকে উইন্ডোজ ইনস্টল করার প্রয়োজন হয়। উইন্ডোজ ৭ বা উইন্ডোজ ৮ কে সহজেই ইউএসবি বুটেবল করার যায় মাইক্রোসফটের একটি টুলস দ্বারা। এজন্য প্রয়োজন উইন্ডোজের আইএসও ফাইল, ইউএসবি ডিক্স এবং এই টুলসটি। win8 এজন্য http://wudt.codeplex.com/ থেকে Windows 7 USB/DVD download tool টুলসটি ডাউনলোড করে ইনস্টল করুন। টুলসটি চালাতে ডটনেট ফ্রেমওয়ার্ক ২.০+ ইনস্টল থাকতে হবে। টুলসটি যদি উইন্ডোজ এক্সপিতে চালাতে চান তাহলে Microsoft Image Mastering API v2 (http://goo.gl/RNqis) ইনস্টল করতে হবে। এবার টুলসটি চালু করে Source file বক্সের ডানে Browse বাটনে ক্লিক করে উইন্ডোজ ৭/৮ এর আইএসও ফাইলটি খুলুন। উইন্ডোজের ডিভিডিকে আইএসও না করা থাকলে আইএসও ডিস্ক (www.shamokaldarpon.com/?p=1038) বা অন্য কোন আইএসও তৈরীর সফটওয়্যার দ্বারা আইএসও করে নিন। এখন Next বাটনে ক্লিক করুন। এরপরে USB device বাটনে ক্লিক করে যে ইউএসবি ডিভাইসকে বুটেবল করতে চান সেটি নির্বাচন করুন। এবার Begin Copying বাটনে ক্লিক করলে ইউএসবি ডিক্সটি উইন্ডোজের বুটেবল হবে।

৭টি মন্তব্য

  1. না ভাইয়া, করছে না তো। শুধু ISO তৈরীর সফটওয়ারের লিঙ্কটা কাজ করছে, শেষের লিঙ্কটা, যেটা সমকাল দর্পনের। আর তার আগের দুই লিঙ্কে ক্লিক করলে পেজ আলাদা আলাদা ট্যাবে ওপেন হচ্ছে কিন্তু কিছুক্ষন লোড নেয়ার পর Black Page এ দেখাচ্ছে, আর পেজ লোড নেয়া বন্ধ হয়ে যাচ্ছে।

  2. ভাই, আপনি এখানে যে ফেইসবুক কমেন্ট বসিয়েছেন এটার নাম কি বলবেন? এটাতে পোস্ট করলে কি আপনার ফ্যানপেইজেও চলে যাবে আর এই সকল কমেন্ট কি ডাটাবেজে সেইব হবে না তো?

মন্তব্য করুন