সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

টাইমলাইন: ফেসবুকের প্রোফাইলে নতুন মাত্রা

মেহেদী আকরাম | সেপ্টেম্বর ২৩, ২০১১, ১১:২৩ অপরাহ্ণ
Domain

জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কের ওয়েবসাইট ফেসবুক নতুন নতুন সুবিধা যুক্ত করেই চলেছে। এবার প্রোফাইলকে নতুন মাত্রা দিতে নিয়ে এলো টাইমলাইন। এতে আরো সহজেই নিজেকে উপস্থাপন করা যাবে। বর্তমানে টাইমলাইন শুধুমাত্র ডেভেলপারদের জন্য উম্মুক্ত। তাই এখন কেউ টাইমলাইন সক্রিয় করতে চাইলে একটু খাটতে হবে। এছাড়াও বর্তমানে নিজের টাইমলাইন সক্রিয় করা না থাকলে অন্যের প্রোফাইলকে টাইমলাইন হিসাবে দেখা যাবে না। টাইমলাইন সক্রিয় করার পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করা হলো।
ধাপ১) প্রথমে ফেসুবকে লগইন করে নতুন ট্যাবে https://developers.facebook.com/apps পেজে যেতে হবে।
ধাপ২) এখন Request for Permission এ Allow বাটনে ক্লিক করুন তাহলে এ্যাপস পেজ আসবে। আগে করা থাকলে সরাসরি ডেভেলপার পেজে চলে আসবে।

ধাপ৩) নতুন এ্যাপস তৈরী করার জন্য পেজের ডানে +Create a New App বাটনে ক্লিক করুন।

ধাপ৪) এখন এ্যাপ এর নাম, নেমস্পেস লিখে নিচের I agree to the Platform Privacy Policy. চেকবক্স নির্বাচিত রেখে Continue বাটনে ক্লিক করুন এবং পরবর্তী পেজে ক্যাপচা লিখে Submit বাটনে ক্লিক করুন।

ধাপ৫) এখন বাম পাশের Open Graph লিংকে ক্লিক করুন এবং Get Started using open graph এর অ্যাকশন এবং অবজেক্ট দিতে হবে। এখানে People can এ read লিখে a এর পরে book লিখে (ইচ্ছামত) Get Started বাটনে ক্লিক করুন।


ধাপ৬) এখন ফেসবুকের হোম পেজে বা প্রোফাইল পেজে রিফ্রেশ করে দেখুন Introducing Timeline – a new Kind of profile এসেছে। এখানে Get It Now বাটনে ক্লিক করুন।

ধাপ৭) ব্যাস টাইমলাইন চলে এসেছে। এখন Publish Now বাটনে ক্লিক করুন। কাভারের ছবি যুক্ত করতে Add a Cover বাটনে ক্লিক করে করতে পারেন।

এখন ইচ্ছামত পরিবর্তন করতে পারেন কি টাইমলাইনে দেখাবে আর কি দেখাবে না।

৪টি মন্তব্য

মন্তব্য করুন