মাস অক্টোবর 2012

উইন্ডোজ ৮ এর জন্য স্টার্ট মেনু মাইক্রোসফট এর নতুন অপারেটিং সিস্টেমে গতানুগতিক স্টার্ট মেনু নেই। তবে কীবোর্ড থেকে উইন্ডোজ কী চাপলে নতুন ধরনের স্টার্ট মেনু আসে যা পূর্বের সংস্করণের সাথে মিল নেই। ফলে ব্যবহারকারীদের পুরাতন ধাচের স্টার্ট মেনুর প্রয়োজন হয়। এমনই কয়েকটি স্টার্ট বাটনের অ্যাপলিকেশন... আরো পড়ুন »
জিমেইলে বাংলা লেখা ইংরেজীর পাশাপাশি বাংলা বা অন্য মাতৃভাষাতে মেইল করা এখন স্বাভাবিক একটা বিষয়। বাংলা ভাষাতে মেইল করতে হলে ডেক্সটপ সফটওয়্যার বা থার্ট পার্টি ওয়েবসাইটের মাধ্যমে বাংলা লিখতে হয়। তবে জিমেইল সম্প্রতি বাংলাসহ একাধিক ভাষাতে লিখার সুবিধা দিয়েছে। এতে ফনেটিকভাবে বাংলা... আরো পড়ুন »
প্রোএক্সপিএন দ্বারা আইপি হাইড করে সাইট দেখা অনেক সময় নিজের আইপি হাইড করে বা ব্লক করা ওয়েবসাইট দেখার প্রয়োজন হয়। সেক্ষেত্রে প্রক্সি সাইট ব্যবহার করে বা ভিপিএন সফটওয়্যার দ্বারা তা করা যায়। এমনই একটি ভিপিএন সফটওয়্যার হচ্ছে প্রোএক্সপিএন। আরো পড়ুন »
বক্স ডট কমে ২-স্টেপ ভেরিফিকেশন সেট করা বক্স ডট কম হচ্ছে অনলাইনে তথ্য সংরক্ষণ করার অন্যতম ক্লাউড সাইট। নিরাপত্তার জন্য বক্স ডট কম ২-স্টেপ ভেরিফিকেশন করার সুবিধা দিয়েছে। এটা অনেকটা ড্রপবক্স বা গুগলের মত। আরো পড়ুন »
ফায়ারফক্সে অ্যাডঅন্স ছাড়াই ওয়েবসাইটের স্ক্রিনশট নেওয়া বিভিন্ন প্রয়োজনে ওয়েবসাইটের স্ক্রিনশট নিতে হয়। এজন্য মজিলা ফায়ারফক্সে বিভিন্ন অ্যাডঅন্স রয়েছে। তবে ফায়ারফক্সে ১৬ সংস্করণে অ্যাডঅন্স ছাড়াই সম্পূর্ণ পেজ বা ভিজিবল পেজের স্ক্রিনশট নেওয়া যায়। এজন্য Tools মেনু থেকে web developer/Developer toolbar এ ক্লিক করুন আরো পড়ুন »
ইউটিউবের ভিডিওতে নিজস্ব লোগো যুক্ত করা বিভিন্ন প্রয়োজনে আমরা ইউটিউবে ভিডিও শেয়ার করে থাকি। এই ভিডিও এর উপরে নিজের কোম্পানী বা পছন্দমত লোগো সেট করা যায়। ফলে কোন ভিডিও শেয়ার করার সাথে সাথে নিজের নিজের বা কোম্পানীর বিজ্ঞাপনও করা যাবে। আরো পড়ুন »
বাংলায় ভাষায় প্রশ্ন-উত্তর প্লাটফরম Answersbd ইন্টারনেট এর বিশাল জগতে ঘুরতে ঘুরতে বিভিন্ন প্রশ্ন বা সমস্যা এর মুখামুখি হতে হয় প্রতিনিয়ত। এসব প্রশ্নের উত্তর জানতে কাউকে না কাউকে রিবক্ত করতে হয় অথবা কেউ না কেউ আপনাকে বিরক্ত করে। একই প্রশ্নের উত্তর জানতে বা জানাতে জনপ্রিয়... আরো পড়ুন »
ইউএসবি ডিক্সের মাধ্যমে উইন্ডোজে লগইন করা পাসওয়ার্ড প্রোটেক্টেড উইন্ডোজে পাসওয়ার্ড না লিখেও অটো-লগইন বা ফেস লগইন দ্বারাও লগইন করা যায়। এমনই আরেকটি পদ্ধতি হচ্ছে ইউএসবি ডিভাইসের মাধ্যমে লগইন করা। এজন্য ইউএসবি ডিভাইস কম্পিউটারের সাথে যুক্ত করলেই সয়ংক্রিয়ভাবে নিধারিত ইউজারে লগইন হবে। আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস