মাস সেপ্টেম্বর 2012

সাটা বা আইডিই ড্রাইভকে ইউএসবি হিসাবে ব্যবহার করা অনেক সময় মিনি ল্যাপটপে বা কম্পিউটারে সিডি/ডিভিডি বা হার্ডডিক্সে লাগানোর প্রয়োজন হয়। সেৰেত্রে কম্পিউটারে ক্যাসিং খুলে লাগানো যায় কিন্তু মিনি ল্যাপটপে ইউএসবি ছাড়া সাটা বা আইডিই সিডি/ডিভিডি বা হার্ডডিক্স লাগানোর কোন ব্যাবস্থা নেই। আরো পড়ুন »
অ্যামি অ্যাডমিন দ্বারা রিমোট কম্পিউটার নিয়ন্ত্রণ করা ইন্টারনেটের মাধ্যমে রিমোট কম্পিউটার নিয়ন্ত্রণ করার বেশ কিছু ভালো সফটওয়্যার আছে। এগুলোর মধ্যে টিউভিউয়ার, লগমিইন অন্যতম। অ্যামি অ্যাডমিন এমনই একটি ছোট কিন্তু কার্যকরী রিমোট ডেক্সটপ সফটওয়্যার। আরো পড়ুন »
স্কইপের সাহায্যে ডেক্সটপ শেয়ার দেওয়া ইন্টারনেটের মাধ্যমে কথা বলা বা ভিডিও চ্যাটিং করা এখন স্বাভাবিক একটা বিষয় হয়ে গেছে ফলে অনেকেরই কম্পিউটারে স্কাইপ ইনস্টল আছে দেখা যায়। স্কাইপ তাদের গ্রাহকদের ভিডিও কলের মতই ডেক্সটপকে দেখানোর সুবিধা দিয়েছে ফলে অডিও এর সাথে নিজের ডেক্সটপকে শেয়ার... আরো পড়ুন »
আরএসএস গ্রাফীটি দ্বারা ব্লগ বা টুইটারের স্ট্যাটাস ফেসবুকে নেওয়া যারা ব্লগে বা টুইটারে নিয়মিত স্ট্যাটাস দিলে তা আবার ফেসুবকে দেওয়া ঝামেলা এবং সময় সাপেক্ষ ব্যপার। চাইলে ব্লগ বা টুইটারের ফিডের সাহায্যে স্ট্যাটাস ফেসবুকের পেজে, গ্রুপে বা প্রোফাইলে সয়ংক্রিয়ভাবে নেওয়া যায়। বিভিন্ন থার্টপার্টি সার্ভিসের মধ্যে আরএসএস গ্রাফীটি অন্যতাম। আরো পড়ুন »
অনলাইন এক ক্লাউট স্টোরেজের ডাটা অন্য ক্লাউট স্টোরেজে ট্র্যান্সফার করা অনলাইনে তথ্য সংরক্ষনের বিভিন্ন ক্লাউট স্টোরেজ সাইট রয়েছে এগুলো মধ্যে গুগল ড্রাইভ, স্কাই ড্রাইভ, ড্রপবক্স, বক্স, সুগার সিঙ্ক ইত্যাদি। এছাড়াও নিজস্ব ওয়েবাসইটেও তথ্য সংরক্ষণ করে রাখা যায়। এসকল সাইট থেকে অন্য সাইটে তথ্যগুলো (ফাইল/ফোল্ডার) ট্র্যান্সফার করতে হলে কম্পিউটারে ডাউনলোড... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস