মাস জুন 2012

ব্লগের লেখা ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে নেওয়া ওয়েবসাইট বা ব্লগের লেখাকে ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে আপডেট করার বিভিন্ন সাইট বা পদ্ধতি আছে। তবে পেজে আপডেট করা একটু ঝামেলারই। এসকল পদ্ধতির মধ্যে নেটওয়ার্কডবব্লগস অন্যতম। এটার সাহায্যে সহজেই ফেসবুকের প্রোফাইলে, পেজে বা টুইটারে পোষ্ট আপডেট করা যায়। আরো পড়ুন »
রিমোট ইউটিলিটিস দ্বারা কম্পিউটার নিয়ন্ত্রণ করা রিমোট কম্পিউটার নিয়ন্ত্রণ করার জন্য বিভিন্ন সফটওয়্যার রয়েছে। এর মধ্যে ভিএনসি, টিমভিউয়ার, রিমোট ডেক্সটপ কানেকশন, লগমিইন ইত্যাদি। তবে এমনই আরেকটি সফটওয়্যার হচ্ছে রিমোট ইউটিলিটিস। আরো পড়ুন »
টুইটারে ফলোয়ার বাড়ানোর শেষ্ঠ উপায় জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে ফলোয়ার বাড়ানোর বেশ কিছু উপায় আছে। তবে কাউকে ফলো করে তাকে ফলোয়ার হিসাবে পাওয়া যায় অনেকটা গিভ এ্যান্ড টেক পদ্ধতিতে। এমনই একটি সাইট হচ্ছে টুইটেন্ডস। আরো পড়ুন »
উইন্ডোজ বা অফিসের অ্যাকটিভেশন ব্যাকআপ বা রিস্টোর করা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে উইন্ডোজ বা অফিসের লাইসেন্স অ্যাকটিভ করা থাকলে পরবর্তীতে উইন্ডোজ বা অফিস ইনস্টল করলে নতুন করে লাইসেন্স অ্যাকটিভ করতে হয়। তবে অ্যাকটিভেশন ব্যাকআপ করে রাখলে পরবর্তীতে অ্যাকটিভেশন রিস্টোর করলেই হবে। এমনই একটি সফটওয়্যার হচ্ছে অ্যাডভান্স টোকেন্স ম্যানেজার। আরো পড়ুন »
গুগল ম্যাপস বা আর্থের আপডেটের নোটিফিকেশন পাওয়া নিজ এলাকা বা পছন্দের এলাকার ছবি (স্যাটলাইট ভিউ) যখন গুগল ম্যাপস বা আর্থে আপডেটে হয় এবং তার নোটিফিকেশন মেইলের মাধ্যমে যদি জানতে পাওয়া যায় তাহলে নতুন ছবি জন্য গুগল ম্যাপস বা আর্থে আপডেট দেখতে যেতে হবে না। যখনই মেইল... আরো পড়ুন »
কোন্ কোন্ সফটওয়্যার ইন্টারনেট ব্যবহার করছে তা দেখা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে কোন্ কোন্ সফটওয়্যার ইন্টারনেট ব্যবহার করছে তা জানা থাকলে উক্ত সফটওয়্যার বন্ধ করে দেওয়া যায়। অনেক সময় লুকায়িত সফটওয়্যার যা ইন্টারনেট ব্যবহৃত হচ্ছে তা কম্পিউটারের জন্য ক্ষতিকারক হতে পারে। এসব দেখার এমনই একটি সফটওয়ার হচ্ছে কারপোর্টস। আরো পড়ুন »
সফটওয়্যারের সয়ংক্রিয় আপডেট বন্ধ করা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে কিছু সফটওয়্যার ইন্টারনেট সংযোগ থাকলে নিজে নিজে আপটেড হয় ফলে ইন্টারনেট ব্যবহার হয় অগোচরেই। বেশীর ভাগ ক্ষেত্রেই এসব আপডেটের প্রয়োজন হয় না। একটি ছোট সফটওয়্যার দ্বারা এসকল সয়ংক্রিয় আপডেট বন্ধ করা যায়। আরো পড়ুন »
প্রাপক মেইল খুলেছে কিনা তা নিশ্চিত হওয়া কাউকে মেইল পাঠালে প্রাপক সেই মেইলটি খুলেছে কিনা তা প্রেরক জানতে পারে না। বিভিন্ন অ্যাডঅন্স বা টুলস দ্বারা মেইল ট্র্যাকিং করা যায় এর মধ্যে রাইট ইনবক্স অন্যতম। ফ্রি এই সার্ভিসটি শুধুমাত্র জিমেইলে এবং মজিলা ফায়ারফক্স ও গুগল ক্রোম ব্রাউজারে... আরো পড়ুন »
অতীত বা ভবিষ্যতের নির্দিষ্ট সময়ে স্ট্যটাস করা যাবে ফেসবুক পেজে সাধারণত ফেসবুক পেজে কোন স্ট্যাটাস পোষ্ট করলে তা তাৎক্ষনাৎ দেখা যায়। তবে নির্দিষ্ট সময়ে অর্থাৎ অতীতে বা ভবিষ্যতের কোন তারিখের নির্দিষ্ট সময়ে স্ট্যাটাস পোষ্ট করা যাবে। আরো পড়ুন »
এক্সপির ডেক্সটপকে অন্য ড্রাইভে রাখা সাধারণত উইন্ডোজ এক্সপির ডেক্সটপ সি ড্রাইভে থাকে। ফলে কোন কারণে উইন্ডোজ নষ্ট হলে ডেক্সটপের ফাইলগুলো পাওয়া কষ্টকর হয়ে যায়। তবে যদি ডেক্সটপকে অন্য ড্রাইভের ফোল্ডার রাখা যায় তাহলে ডেক্সটপের ফাইলগুলো নিয়ে চিন্তা করতে হবে না। সি ড্রাইভ ফ্যরমেট দিলেও... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস