মাস জুলাই 2011

ফেসবুকে বা গুগল প্লাসে নির্দিষ্ট গ্রুপে স্ট্যাটাস দেওয়া গুগলের নতুন সামাজিক ওয়েবসাইট গুগল প্লাসে সহজেই নির্দিষ্ট গ্রুপে (সার্কেলে) স্ট্যাটাস দেওয়া যায়, ফলে গ্রুপের (সার্কেলে) বাইরের বন্ধুরা উক্ত স্ট্যাটাস দেখতে বা মন্তব্য করতে পারে না। ফেসবুকেও তেমনই নির্দিষ্ট লিষ্টে স্ট্যাটাস দেওয়া যায়। আরো পড়ুন »
স্ক্রিনশট বা ছবি দ্বারা হেল্প ফাইল তৈরী করা সাধারণত সকল সফটওয়্যারের সাথে হেল্প ফাইল দেওয়া থাকে। অথবা অন্য কোন কারণে হেল্প ফাইল বানানোর দরকার হতে পারে। এই হেল্প ফাইলগুলো বিভিন্ন ফরম্যাটের হয়ে থাকে। এর মধ্যে .CHM (Microsoft Compiled HTML Help Files) অন্যতম। আমরা দেখবো কিভাবে খুব সহজেই আরো পড়ুন »
গুগল প্লাসের পোষ্ট টুইটারে নেওয়া গুগলের সামাজিক ওয়েবসাইট গুগল+ এর কোন পোষ্ট যদি সয়ংক্রিয়ভাবে টুইটারে নেওয়া যেত তাহলে কেমন হতো! এজন্য গুগল প্লাসের ফেড ব্যবহার করে কাজটি করা যাবে। আপনার গুগল প্লাসের পাবলিক লিংক যদি https://plus.google.com/111670173570585456902 হয় তাহলে আপনার গুগল আরো পড়ুন »
গুগল প্লাস থেকে টুইট করা জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে টুইট করা যাবে এখন গুগল প্লাস থেকেও। এজন্য http://crossrider.com/install/529-google-tweet সাইটে গিয়ে Get Google+Tweet বাটনে ক্লিক করে প্লাগইনটি ইনস্টল করে ব্রাউজারটি রিস্টার্ট করুন। প্লাগইনটি ফায়ারফক্স, গুগল ক্রোম এবং ইন্টারনেট এক্সপ্লোরার সমর্থন করে। আরো পড়ুন »
গুগল+ এর নোটিফিকেশন মোবাইলে পাওয়া ফেসবুকের মত গুগল প্লাসের নোটিফিকেশনও মোবাইলে এসএমএস হিসাবে পাওয়া যায়, এজন্য কোন চার্জ দেওয়া লাগবে না। গুগল প্লাসের ফোন নোটিফিকেশনে শুধুমাত্র যুক্তরাষ্ট্র এবং ভারতের নাম রয়েছে ফলে স্বাভাবিকভাবে অন্যদেশ থেকে নোটিফিকেশনের সুবিধা বর্তমানে পাওয়া যাবে না। তবে এজন্য একটু... আরো পড়ুন »
গুগল+ এর মধ্যে ফেসবুকের স্ট্যাটাস জনপ্রিয় সার্চ ইঞ্জিন জয়ান্ট গুগল এর সামাজিক নেটওয়ার্কের সাইট গুগল+ এর মধ্যে ফেসবুকের স্ট্যাটাস দেখা গেলে কেমন হয়! একটি প্লাগইন দ্বারা এই সুবিধা পাওয়া যাবে। এজন্য http://crossrider.com/install/519-google-facebook সাইটে গিয়ে Get Google+Facebook বাটনে ক্লিক করে আরো পড়ুন »
ফেসবুকে ভিডিও চ্যাটিং সুবিধা জনপ্রিয় সামাজিক নেটওর্য়াকের ওয়েবসাইট ফেসবুক ভিডিও চ্যাটিং চালু করলো। ফেসবুক এভং স্কাইপ এর এই ‘ভিডিও কলিং’ এর ফলে ফেসবুকের ৬০ কোটি গ্রাহকরা তাদের বন্ধুদের সাথে ভিডিও চ্যাটিং করতে পারবে। এজন্য অবশ্য একটি প্লাগইনটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। আরো পড়ুন »
গুগল অ্যাপসের ইমেইল ঠিকানা পরিবর্তন করা যারা ইমেইল ব্যবহার করেন তা নিশ্চয় জানেন ইমেইল ঠিকানা (ইউজার নেম) পরিবর্তন করা যায় না। সমপ্রতি গুগল তাদের অ্যাপস্‌ ব্যবহারকারীদেরকে ইমেইল ঠিকানা (ইউজার নেম) পরিবর্তন করা সুবিধা দিয়েছে। খুব সহজেই গুগল অ্যাপসের নিয়ন্ত্রক তার ব্যবহারকারীর ইমেইল ঠিকানা (ইউজার নেম)... আরো পড়ুন »
‘গুগল প্লাস’ এর কিছু তথ্য জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কের সাইট ফেসবুকের নতুন প্রতিদ্বন্দ্বি হিসাবে আসলো সার্চ জায়ান্ট গুগল ইনকোর্পরেশনের গুগল প্লাস (গুগল+)। গুগলের আরেক সামাজিক সাইট অরকুট জনপ্রিয়তা না পেয়ে নতুন এই সামাজিক নেটওয়ার্কের সাইট নিয়ে আসলো। এখন দেখার বিষয় ফেসবুকের সাথে এটা কতটা পাল্লা... আরো পড়ুন »
গুগল নিয়ে এলো সামাজিক সাইট ‘গুগল প্লাস’ বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সামাজি সাইট হচ্ছে ফেসবুক। গুগলের সামাজিক সাইট অরকুট বা গুগল বাজ খুব বেশী জনপ্রিয়তা না পেয়ে নতুন সামাজিক সাইট নিয়ে আসলো। গুগল প্লাস (গুগল+) নামের এই সামাজিক সাইট অবশ্য ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এখন দেখার বিষয়... আরো পড়ুন »
ফায়ারফক্সে ত্রিমাত্রিক ট্যাব জনপ্রিয় ওপেন সোর্স ওয়েব ব্রাউজার মজিলা ফায়ারফক্সের ট্যাবগুলোকে একসাথে আরো আকর্ষণীয়ভাবে ত্রিমাত্রিক রূপে দেখার ব্যবস্থা করেছে ফক্সট্যাব এ্যাড-অন্স। এজন্য এ্যাড-অন্সটি https://addons.mozilla.org/en-US/firefox/addon/foxtab/ থেকে ইনস্টল করতে হবে। আরো পড়ুন »
ফেসবুকের পেজে নিজস্ব একটি ট্যাব জনপ্রিয় সামাজিক সাইট ফেসবুকে অনেকেরই নিজের বা কোম্পানী বা কোন পণ্যের নামে ফেসবুকের পেজ রয়েছে। এসকল পেজে ইচ্ছামত ট্যাব বা তথ্য যোগ করা যায় না। তবে চাইলে পেজটিকে নিজের ইচ্ছামত আরেকটু সাজিয়ে নেওয়া যায় নতুন একটি ট্যাব দ্বারা। ফেসবুকের... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস