মাস জুন 2011

গুগল সার্চে ফেসবুক লাইক বাটন কোন লিংক বা আর্টিকেল পছন্দ হলে আমরা সাধারণত ফেসবুকে লাইক করে থাকি। ফায়ারফক্স, গুগল ক্রোম এবং ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহারকারীরা গুগল সার্চের কোন ফলাফল পছন্দ হলে ফেসবুকে লাইক করতে পারবে। এজন্য http://crossrider.com/install/124-google-like থেকে এ্যাড-অন্স/প্লাগইনটি ইনস্টল করে ব্রাউজারটি রিস্টার্ট করুন। আরো পড়ুন »
নতুন ফায়ারফক্সে পুরাতন এ্যাড-অন্স ব্যবহার জনপ্রিয় ওপেন সোর্স ওয়েব ব্রাউজার মজিলা ফায়ারফক্স আপডেট হলে অনেক এ্যাড-অন্সই আপডেট না হবার ফলে কাজ করে না। ফলে দরকারী এ্যাড-অন্সের জন্য অনেককেই বিপাকে পড়তে হয়। এসমস্যা সমাধানে ম্যানুয়ালী অব্যবহারযোগ্য এ্যাড-অন্সটিকে কমপ্যাটিবিলিটি করতে হয়। তবে সয়ংক্রিয়ভাবে সকল অব্যবহারযোগ্য আরো পড়ুন »
কিভাবে বুঝবেন আপনার পাঠানো মেইল প্রাপক পড়েছে কিনা! আপনি কাউকে মেইল করেছেন, সেই মেইলটি প্রাপক পড়েছে কিনা তা স্বাভাবিকভাবে জানার উপায় নেই। এমন কোন পদ্ধতি যদি থাকতো যে মেইল পড়ার সাথে সাথে আপনি জানতে পারবেন তাহলে কেমন হতো! ‘স্পাই পিগ’ দ্বারা এমনই সুবিধা পাওয়া যাবে। আরো পড়ুন »
মোবাইলে পাওয়া যাবে ইমেইল প্রাপ্তির খবর বর্তমানে স্মার্ট ফোনগুলোতে ইমেইল চেক করার সুযোগ রয়েছে ফলে অনেকেই মোবাইলেই ইমেইল চেক করেন। কিন্তু যাদের মোবাইলে ইমেইল চেক করার সুযোগ নেই তাদের মোবাইলে যদি ইমেইল আসা মাত্রই এসএমএস এর মাধ্যমে কোন নোটিফিকেশন আসবে তাহলে কেমন হতো! তাও আবার... আরো পড়ুন »
ফ্রি এসএমএস করুন ফেসবুককে ব্যবহার করে আমরা জানি যে ফেসবুকে স্ট্যাটস বা ম্যাসেজ বিনামূল্যে এসএমএস হিসাবে মোবাইলে পাওয়া যায়। এই সুবিধাটা ব্যবহার করে ফেসবুকের বন্ধুদেরকে বিনামূল্যে এসএমএস পাঠাতে পারেন। বাংলাদেশের প্রায় সকল অপারেটরই ফেসবুক সমর্থন করে। এজন্য ফেসবুকের ব্যবহারকারীদেরকে মোবাইল নোটিফিকেশন সক্রিয় করতে হবে। এরপরে আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস