মাস ফেব্রুয়ারি 2011

গুগলে ২-স্টেপ ভেরিফিকেশন সক্রিয় করা ২-স্টেপ ভেরিফিকেশন বা ২-ফ্যাক্টর ভেরিফিকেশন সম্পর্কে আমরা কম বেশী সবার পরিচিত। সমপ্রতি জনপ্রিয় সামাজিক ওয়েবসাইট ফেসবুকও এই সেবাটি চালু করেছে। ২-স্টেপ ভেরিফিকেশন অ্যাকাউন্টের জন্য বাড়তি নিরাপত্তার দেবে। এতে পাসওয়ার্ড দিয়ে লগইন করার পরে মোবাইলে প্রাপ্ত কোড দ্বারা অ্যাকাউন্টে প্রবেশ... আরো পড়ুন »
ওয়ার্ডপ্রেসে যুক্ত করুন সামাজিক সাইটের মাধ্যমে লগইনের সুবিধা ওয়ার্ডপেস ব্লগে ব্যবহারকারীদের রেজিষ্ট্রেশনের ব্যবস্থা থাকে। রেজিষ্ট্রেশনের করার পরেই ব্যবহাকারীরা সাইটে লগইন করার সুযোগ পাই। কিন্তু অনেককেই রেজিষ্ট্রেশনের ঝামেলায় যেতে চাই না। এসব ব্যবহারকারীদের যদি রেজিষ্ট্রেশন না করেও সামাজিক সাইটের মাধ্যমে লগইন করার সুবিধা দেওয়া হয় তাহলে কেমন হয়! আরো পড়ুন »
‘সিঙক টই’ দ্বারা ফোল্ডার সিঙক্রোনাইজ করা বিভিন্ন কারলে এক ফোল্ডার থেকে অন্য ফোল্ডার সিঙক্রোনাইজ করার প্রয়োজন হয়। এটা হতে পারে একই হার্ডডিক্সে, লোকাল নেটওয়ার্কে বা রিমুভাল ডিক্সে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে মাইক্রোসফট ‘সিঙক টই’ দ্বারা সিঙক্রোনাইজ করা যায়। আরো পড়ুন »
উইন্ডোজ লাইভ মেইলে অতিরিক্ত ইমেইল ঠিকানা যোগ করা উইন্ডোজ লাইভ মেইল (লাইভ, হটমেইল, উইন্ডোজ লাইভ, এমএসএন ইত্যাদি) তাদের গ্রাহকদের চলতি মূল ইমেইলের সাথে আরো অতিরিক্ত ৫টি ইমেইল ঠিকানা ব্যবহারের সুবিধা দিয়েছে। ফলে ব্যবহারকারীরা একই একাউন্টে একাধিক মেইল ব্যবহারের সুবিধা পাবে। আরো পড়ুন »
ওয়ার্ডপ্রেস ডাউনলোড এবং ইনস্টল করা ওয়ার্ডপ্রেস লোকাল হোষ্টে ইনস্টল করলে ইন্টারনেট ছাড়াও ওয়ার্ডপ্রেসের বিভিন্ন কাষ্টমাইজ করা যায়। আমরা লোকাল হোষ্টে এবং হোস্টিং সার্ভারে ওয়ার্ডপ্রেস ডাউনলোড এবং ইনস্টল করা দেখবো। লোকাল হোষ্টে ডাউনলোড করা: লোকাল হোষ্টে ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে হলে এসকিউএল সার্ভার ইনস্টল থাকতে হবে। আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস