মাস নভেম্বর 2010

‘আইএসও সিডি বার্নার’ দ্বারা সহজেই আইএসও (ISO) ফাইল রাইট করা জনপ্রিয় ডিক্স ইমেজ ফরম্যাট আএসও (ISO) সিডি/ডিডিতে রাইট করা যায় বিভিন্ন বার্নার দ্বারা। তবে বড় বড় কোন বার্নার ছাড়াই আএসও ফাইল রাইট করার ছোট, বহনযোগ্য, ফ্রিওয়্যার সফটওয়্যার হচ্ছে আএসও সিডি বার্নার। মাত্র ২০০ কিলোবাইটের মত এই সফটওয়্যারটি www.bouchez.info/cdburner.html থেকে আরো পড়ুন »
রিহোস্ট ইমেজ এ্যাড-অন্স দ্বারা ছবি আপলোড করা ছবি শেয়ার করা বা সংরক্ষণ করার জন্য অনেকেই ছবি হোস্টিং করার ওয়েবসাইটে ছবি আপলোড করে থাকেন। জনপ্রিয় ফ্রি ছবি হোস্টিং সাইট ইমেজশ্যাকে ছবি আপলোড করা যায় রেজিস্ট্রেশন করে অথবা রেজিস্ট্রেশন ছাড়াও। তবে রেজিস্ট্রেশন করার সুবিধা হচ্ছে পরবর্তীতে ছবির নিয়ন্ত্রণ... আরো পড়ুন »
ফাইল ফোল্ডার ডিলিট বা সরাতে সমস্যা হলে বিভিন্ন কারণে ফাইল বা ফোল্ডার ডিলিট, মুভ, রিনেম করা যায় না। এসবের মুল কারণ হচ্ছে উক্ত ফাইল বা ফোল্ডারটি কোন চলতি প্রোগ্রামে ব্যবহৃত হচ্ছে। এ সমস্যা থেকে মুক্তির সবচেয়ে ভাল সফটওয়্যার হচ্ছে আনলকার। ১ মেগাবাইটের মত ফ্রিওয়্যার এই সফটওয়্যারটি... আরো পড়ুন »
এন্টি ভাইরাসের আপডেট (ভাইরাস ডেফিনেশন) ডাউনলোড করা কম্পিউটারে ইন্টারনেটের সংযোগ থাকলে ইনস্টল করা এন্টিভাইরাস সয়ংক্রিয়ভাবে আপডেট (হালনাগাত) হয়ে থাকে। কিন্তু ইন্টারনেট সংযোগ না থাকলে এন্টি ভাইরাস আপডেট করা নিয়ে অনেকেই ঝামেলাই পরেন। কোন ওয়েব সাইট থেকে কিভাবে আপডেট ফাইল (ভাইরাস ডেফিনেশন) আরো পড়ুন »
১৪০ অক্ষরের বেশী স্ট্যাটাস টুইটারে আপডেট করা জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে অনেক সময় ১৪০ অক্ষরের বেশী স্ট্যাটাস বা টুইটু আপডেট করার প্রয়োজন হয়, কিন্তু টুইটারে ১৪০ অক্ষরের বেশী টুইট করা যায় না। তৃতীয়পক্ষের অনেক ওয়েবসাইটই ১৪০ অক্ষরের বেশী টুইট শর্ট লিংকের মাধ্যমে সংক্ষিপ্ত করে লিংকসহ আপডেট... আরো পড়ুন »
ফেসবুকের দুই ব্যবহারকারীর মিল খুঁজে পাওয়া জনপ্রিয় সামাজিক ওয়েবসাইট ফেসবুকের ব্যবহারকারীরা যদি তার আরেক বন্ধুৃর সাথে নিজের অথবা অন্য দুটি বন্ধুর মধ্যে অথবা অন্য যেকোন দুই ফেসবুক ব্যবহারকারীর মধ্যে কি কি মিল আছে তা জানতে পারতো তাহলে কেমন হবে! একটি একটি করে মিল না খুঁজে... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস