মাস এপ্রিল 2010

যেকোন সাইটের জন্য ফেসবুকের লাইক বাটন জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কি সাইট ফেসবুক সমপ্রতি লাইক বাটন অবমুক্ত করেছে। এই বাটনে সাহায্যে যেকোন ওয়েবসাইটকে লাইক করা যাবে। ফেসবুকের প্লাগইনের মাধ্যমে ওয়েবসাইটে থেকে এবং সরাসরি গুগল ক্রোমে থেকে লাইক করা যাবে। আরো পড়ুন »
নির্দিষ্ট সময়ে টুইটারে স্ট্যাটাস আপডেট করা জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে যদি নির্দিষ্ট সময়ে স্ট্যাটাস আপডেট হতো তাহলে কেমন হতো! তাহলে একসাথে পছন্দমত বিভিন্ন টুইট বিভিন্ন তারিখে জন্য সিডিউল করে রাখা যেত। এসব সুবিধা নিয়ে এমনই এক সাইট হচ্ছে টুইটভাইজার ডট কম। এখানে সিডিউল টুইট আপডেট... আরো পড়ুন »
যেকোন প্রোগ্রাম বা ফোল্ডার খোলার হট কী তৈরী করা দরকারী প্রোগ্রাম বা ফোল্ডারগুলো চালু করার জন্য এসবের শর্টকাট তৈরী করে ডেক্সটপে রাখা হয়। কিন্তু ডেক্সটপ খালি রেখেই যদি হটকীর মাধ্যমে পছন্দের প্রোগ্রাম বা ফোল্ডার এমনকি ওয়েবসাইট চালু করা যায় তাহলে কেমন হয়! হটকী তৈরীর এমনই এক ছোট্ট সফটওয়্যার... আরো পড়ুন »
বিনোদন মূলক বাংলা ফোরাম (এইমরাজ ফোরাম) পহেলা বৈশাখ ১৪১৭ থেকে যাত্রা শুরু করছে নতুন একটি বিনোদন মূলক বাংলা ফোরাম ‘এইমরাজ ফোরাম’। এই ফোরামে বিনোদনের সাথে সাথে বিভিন্ন ক্যাটাগরীতে রয়েছে স্বাগতম বিভাগ (নোটিশ বোর্ড, সমস্যা সমাধান, কুশল বিনিময়), বিনোদন বিভাগ (বাংলার গান, বাংলা ভিডিও), রাজনীতি ও... আরো পড়ুন »
জিমেইলের নতুন কিছু সুবিধা সমপ্রতি জিমেইলে নতুন কিছু সুবিধা দিয়েছে এগুলো হচ্ছে মেইলের সাথে আমন্ত্রণ জানানো, ড্রাগ ড্রপের মাধ্যমে ফাইল এ্যাটাচ করা, সাব লেবেল তৈরী করা এবং মেইলে প্রবেশ না করেই মেইলের সারাংশ দেখা। আরো পড়ুন »
গুগল ক্রোমে সরাসরি ক্রিকেট স্কোর দেখা ক্রিকেট খেলার স্কোর জানতে বিভিন্ন ওয়েবসাইটে ঢুকতে হয়। তবে গুগল ক্রোমে একটি এক্সটেনশন ইনস্টল করে সরাসরি ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখা যাবে। এজন্য https://chrome.google.com/extensions/detail/ijhlikjoigjegofbedmfmlcfkmhabldh থেকে ইএসপিএন ক্রিকইনফোর অফিসিয়াল আরো পড়ুন »
লিনাক্স এবং ম্যাকে চলবে টিমভিউয়ার জনপ্রিয় রিমোট কন্ট্রোলিং সফটওয়্যার টিমভিউয়ার এতাদিন শুধুমাত্র উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যেত। এখন থেকে টিমভিউয়ার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের পাশাপাশি ম্যাক, লিনাক্স এমনকি আইফোনেও ব্যবহার করা যাবে। ফলে এক অপারেটিং সিস্টেম থেকে অন্য ধরনের অপারেটিং সিস্টেমে ইন্টারনেটের মাধ্যমে নিয়ন্ত্রণ, আরো পড়ুন »
নেটওয়ার্কের সকল কম্পিউটার মনিটর এবং নিয়ন্ত্রণ করা কম্পিউটার ল্যাব, সাইবার ক্যাফে বা অফিসের কম্পিউটার ব্যবহারকারীরা কে কি করছে তা মনিটর এবং নিয়ন্ত্রণ করা দারুন এক সফটওয়্যার হচ্ছে ক্লাসরুম স্পাই। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত কম্পিউটারে এই সফটওয়্যারটি নেটওয়ার্ক এ্যাডমিনিস্ট্রেটরদের দারুন কাজে দেবে। আরো পড়ুন »
টুইটারের যত সব পরিসংখ্যান জনপ্রিয় মাইক্রোব্লগিং টুইটারের ইউজারের সম্পর্কে বিভিন্ন তথ্য এবং পরিসংখ্যান, একাধিক টুইটারের তুলনামূলক চিত্র, টুইটার কাউন্টার বাটন, উইডগেট ইত্যাদি পাওয়া যাবে টুইটার কাউন্টার ডট কম ওয়েবসাইট থেকে। সাইটির ঠিকানা হচেছ www.twittercounter.com। আরো পড়ুন »
বাংলা সামাজিক ব্লগ সাইট চতুর্মাত্রিক ইন্টারনেটে বাংলা ওয়েব সাইট দিনে দিনে বেড়েই চলেছে। তারই ধারাবাহিকতায় নতুন আরেকটি বাংলা সামাজিক ব্লগ সাইট চালু হলো। চতুর্মাত্রিক নামের এই ব্লগসাইটে (যে কেউ) রেজিস্ট্রেশন করে ব্লগিং করতে পারবেন। আর রেজিস্ট্রেশন সক্রিয় হবে সম্পাদকদের অনুমোদনের পরে। প্রশাসকদের দাবি সম্পাদকদের... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস