মাস ফেব্রুয়ারি 2010

আর্কাইভের ছবি থাম্বনেইলে দেখা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে থাম্বনেইল প্রিভিউ হিসাবে দেখলে ফাইল থাম্বনেইল হিসাবে দেখানোর পাশাপাশি ফোল্ডার ও থাম্বনেইল হিসাবে দেখায়। ফলে ফোল্ডারের ভিতরের ছবিগুলো দেখা যায়। কিন্তু ছবি আছে এমন আর্কাইভ (জিপ, রার) যদি থাম্বনেইল হিসাবে দেখা যায় তাহলে উক্ত আর্কাইভ ফাইলের... আরো পড়ুন »
এডোবি দিচ্ছে অনলাইনে ৫ গিগাবাইট ফ্রি যায়গা অনলাইনে বিনামূল্যে দরকারী ফাইল ব্যকআপ রাখার অনেক সাইট আছে। এবার এডোবি এক্রোবেট ডট কম দিচ্ছে তেমনই ৫ গিগাবাইট যায়গা। আর সাথে দিচ্ছে ডেক্সটপ এ্যাপলিকেশন দ্বারা সহজেই ফাইল আপলোড এবং ডাউনলোড করার সুবিধা। আরো পড়ুন »
ইমেইলের মাধ্যমে গুগল বাজ এ ছবি পোস্ট করা গুগলের নতুন সেবা বাজ বেশ জনপ্রিয় হতে চলেছে। ফেসবুকের মতো এখানে সরাসরি ছবি পোস্ট করা যায়। তবে বাজে ছবি এ্যটাচ না করেও মেইলের মাধ্যমে ছবি গুগল বাজে পোস্ট করা যায়। যে ছবিটি বাজে পোস্ট করতে চান সেটি এ্যাটাচ করে... আরো পড়ুন »
বিনামূল্যে অফিস ফাইল রিকভারি সফটওয়্যার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে মাইক্রোসফট অফিস অপরিহার্য। অফিসের দরকারী ফাইগুলো ভাইরাসে আক্রান্ত হলে বা অনান্য কারনে মুছে গেলে বা নষ্ট হলে খোলা যায় না। এসব ফাইলগুলো সহজে এবং দ্রুত রিকভার করার বিভিন্ন সফটওয়্যার আছে। এগুলোর মধ্যে ওয়ান্ডারশেয়ার অফিস রিকভারী অন্যতাম।... আরো পড়ুন »
মাইক্রোসফট অফিসে চলবে ওপেন অফিসের ফাইল লিনাক্স বেসড অপারেটিং সিস্টেমে অফিস প্রোগ্রাম হিসাবে ব্যবহার করা হয় ওপেন অফিস। উন্মুক্ত এবং বিনামূল্যের এই ওপেন অফিস পাওয়া যায় www.openoffice.org এবং বহনযোগ্য সংস্করণ পাওয়া যায় www.portableapps.com এখানে। আরো পড়ুন »
এবার গুগল নিয়ে এলো ‘বাজ’ গুগলের নতুন চমক হচ্ছে বাজ! জনপ্রিয় মাইক্রোব্লগিং টুইটার এবং জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সুবিধা নিয়ে জিমেইলে যুক্ত হয়েছে এই সুবিধা। ফলে গুগল ব্যবহারকারীরা কোন রকম রেজিস্ট্রেশনের ঝামেলা ছাড়াই জিমেইল থেকেই নিজেদের স্ট্যাটাস আপডেট (পাবলিক এবং প্রাইভেট ভাবে) করতে... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস