মাস ডিসেম্বর 2009

ইমেইলে টুইটারের আমন্ত্রণ পাঠানো জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে যোগ দেবার আমন্ত্রণ পাঠানো এবং অন্য টুইটার ব্যবহাকারীকে অনুসরণ করা যাবে টুইটারের Find People থেকে। এছাড়াও Find on Twitter থেকে নাম লিখে টুইটার ব্যবহারকারী খোঁজ করা যাবে। আরো পড়ুন »
হিরেনস বুট সিডি: গোস্ট দ্বারা কয়েক মিনিটে উইন্ডোজ ইনস্টল নরটন গোস্ট দ্বারা সহজেই উইন্ডোজসহ অনান্য সফটওয়্যার ইনস্টল করা যায় মাত্র করেক মিনিটে। এজন্য গোস্টের সফটওয়্যার প্রয়োজন। হিরেনস বুট সিডিতে নরটন গোস্টসহ মিনি এক্সপি থাকাতে সহজেই (গ্রাফিক্যাল মুডে) এই কাজটি করা যায়। আরো পড়ুন »
হিরেনস বুট সিডি: উইন্ডোজের পাসওয়ার্ড উদ্ধার উইন্ডোজের বিভিন্ন সমস্যার সমাধানে হিরেনস বুট সিডির জুড়ি নেই। হিরেনস বুট সিডির প্রায় ২০০টির মত টুলসের মধ্যে পাসওয়ার্ড রিকভার অন্যতম। হিরেনস বুট সিডির এই টুলস দ্বারা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের যে কোন ইউজারের পাসওয়ার্ড মুছে ফেলা করা যায়। আরো পড়ুন »
হিরেনস বুট সিডি: একের ভিতরে সব হিরেনস বুট সিডি একটি জনপ্রিয় লাইভ সিডি। ৯.৯ সংস্করণ থেকে এতে যুক্ত হয়েছে উইন্ডোজ মিনি। ফলে এক সিডি দ্বারা উইন্ডোজের প্রায় সকল সমস্যার সমাধানের পাশপাশি লাইভ এক্সপিও ব্যবহার করা যাবে। এতে ২৩টি শ্রেণীতে ২০০টির বেশী টুলস রয়েছে। শ্রেণীগুলো হচ্ছে... আরো পড়ুন »
ব্লগের লেখা টু্ইটারে সয়ংক্রিয়ভাবে আপডেট করা জনপ্রিয় মাইক্রো ব্লগিং টু্ইটারে ওয়েবসাইট বা ব্লগের লেখা স্ট্যাটস হিসাবে আপডেট করার নতুন সুযোগ করে দিয়েছে গুগল ফেড বার্নার। এর ফলে ফেড সুবিধা আছে এমন সাইটের লেখা টু্ইটারে সয়ংক্রিয়ভাবে আপডেট করা যাবে। টু্ইটারফেড ডট কম নামের সাইটেও এই ধরনের... আরো পড়ুন »
গুগল সাইড উইকি: মন্তব্য করা যাবে যে কোন ওয়েব সাইটে তথ্য প্রযুক্তির এই যুগে জনপ্রিয় প্রচার মাধ্যম হচ্ছে ওয়েব সাইট। বর্তমানে বিভিন্ন ওয়েব সাইটে সরাসরি পাঠকের মন্তব্য করার ব্যবস্থা রয়েছে। যে সকল ওয়েব সাইটে এধরনের মন্তব্য করার সুযোগ নেই সেই ওয়েব সাইটগুলোতেও মন্তব্য করা যাবে গুগল সাইড উইকি দ্বারা।... আরো পড়ুন »
উইন্ডোজে ড্রাইভ বা ফোল্ডারের নিরাপত্তা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের কম্পিউটারে যদি একাধিক ব্যবহারকারী থাকে তাহলে ফাইল বা ফোল্ডার বা ড্রাইভের নিরাপত্তা নিয়ে ভাবতেই হয়। কোন সফটওয়্যার ইনস্টল ছাড়াই ব্যবহারকারী নিজস্ব ফোল্ডার বা ড্রাইভকে নিয়ন্ত্রণ করতে পারেন। তবে যে ড্রাইভ বা ড্রাইভের ফোল্ডার নিয়ন্ত্রণ করতে চান... আরো পড়ুন »
ফ্রি গুগল ওয়েভ ইনভাইটেশন অনেক গুগল ওয়েভের ইনভাইটেশন পাইনি বলে জানিয়েছেন। প্রাথমিক ভাবে ৮ জনকে ইনভাইট করা যায়। সেগুলো অনেক আগেই শেষ হয়েছে। এরপরেও যাদের ইনভাইটেশন লাগবে তারা জানান। মন্তব্যে ইমেইল ঠিকানা দেবার দরকার নেই। যে ইমেইল ব্যবহার করে মন্তব্য করবেন সেই ইমেইলে... আরো পড়ুন »
গুগল ক্রোমে অন্য সার্চ ইঞ্জিনের ব্যবহার গুগল ক্রোমের এড্রেসবারে কোন কীওয়ার্ড লিখে এন্টার করলে ডিফল্ট সার্চ ইঞ্জিনে সার্চের ফলাফল দেখা যায়। সাধারণত গুগল সার্চ ইঞ্জিনই ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসাবে থাকে। গুগল ক্রমে আরো যুক্ত বিং এবং ইয়াহু সার্চ ইঞ্জিন যা ইচ্ছা করলে ডিফল্ট হিসাবে ব্যবহার... আরো পড়ুন »
টুইটারের টুইট দ্বারা তৈরী করুন টুয়িটবুক জনপ্রিয় মাইক্রো ব্লগিং টুইটারে যারা স্ট্যাটাস আপডেট করেন তারা চাইলে সহজেই টুইটারের সকল আপডেটগুলোকে পিডিএফ হিসাবে টুয়িট বই বানাতে পারেন। এই ই-বুক টুইটার ব্যবহারকারীর সকল টুয়িট বছর, মাস এবং তারিখের ক্রমবিন্যাস হিসাবে প্রকাশিত হবে। টুয়িট বই তৈরীর জন্য www.tweetbook.in... আরো পড়ুন »
গুগল ক্রোমে পাওয়া যাবে ইন্টারনেট এক্সপ্লোরারের সুবিধা জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ওয়েব ব্রাউজার গুগল ক্রোম ধীরে ধীরে সমৃদ্ধ হচ্ছে। কিন্তু মাইক্রোসফটের ইন্টারনেট এক্সপ্লোরার এখনো রয়েছে ধরা ছোয়ার বাইরে। এমন কিছু সুবিধা আছে যা ইন্টারনেট এক্সপ্লোরারে আছে কিন্তু গুগল ক্রোমে নেই। এই সুবিধাগুলো গুগল ক্রোমে পাওয়া যাবে... আরো পড়ুন »
ওয়েব ব্রাউজারেই পড়া যাবে অনলাইনের PDF ফাইল সাধারণত কোন পিডিএফ রিডার সফটওয়্যার ইনস্টল দেওয়া না থাকলে পিডিএফ ফাইল পড়া যায় না। অনলাইনের কোন পিডিএফ ফাইল পড়তে হলে তাই বেশ ঝামেলই পরতে হয়। যদিও অনলাইনেই কিছু কিছু সাইটে পিডিএফ ফাইল পড়া যায়। তবে গুগল ক্রোম বা ফায়ারফক্স... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস