মাস অক্টোবর 2008

ইন্টারনেটের মাধ্যমে ফোল্ডার এবং ডেক্সটপ শেয়ার করা ইন্টারনেটের মাধ্যমে বড় বড় ফাইল শেয়ার করা বেশ ঝামেলার। কাউকে বড় কোন ফাইল পাঠাতে চাইলে বিভিন্ন ফ্রি হোষ্টিং সাইটে আগে আপলোড করতে হয় এবং ডাউলোডের লিংক দিতে হয়। কিন্তু আপনি জিব্রিজ দ্বারা সহজেই আপনার কম্পিউটারের ফোল্ডারকে ইন্টারনেটের মাধ্যমে শেয়ার... আরো পড়ুন »
একসাথে একাধিক মেইল চেক করুন আপনার যদি গুগল, ইয়াহু, হটমেইল বা এরকম বিভিন্ন ইমেইল একাউন্ট থাকে তাহলে সেগুলো খুলে চেক করা বেশ ঝামেলা বা সময় সাপেক্ষ ব্যাপার। একটি যাইগাতেই যদি সকল ধরনের মেইল চেক করার ব্যবস্থা করা যেত তাহলে বেশ হতে। ই-প্রোম্পটার সফটওয়্যারের সাহায্যে... আরো পড়ুন »
সেন্ডটুতে কম্প্রেসড জিপড ফিরিয়ে আনা উইন্ডোজ এক্সপিতে সহজেই কোন ফোল্ডার বা ফাইলকে জিপ করা যায়। ফাইল বা ফোল্ডারের উপরে মাউসের ডান বাটন ক্লিক করে সেন্ডটু থেকে Compressed (zipped) Folder এ ক্লিক করলে সোর্স ফোল্ডারে জিপ ফাইল তৈরী হয়। কিন্তু কোন কারনে সেন্ডটু মেনু থেকে... আরো পড়ুন »
ইনষ্টল করা ড্রাইভার ব্যাকআপ ও রিষ্টোর করা উইন্ডোজে ইনষ্টল করা বিভিন্ন হার্ডওয়্যারের ড্রাইভার (যেমন, প্রিন্টার, অডিও, গ্রাফিক্স, ল্যান, মডেম ইত্যাদি) যদি ব্যাকআপ করে রাখা যায় তাহলে পরবর্তিতে উইন্ডোজ ইনষ্টল করার পরে নতুন করে একে একে সবগুলো ড্রাইভার ইনষ্টল করার ঝামেলা থাকবে না বা সিডি খুজঁতে হবে... আরো পড়ুন »
অনলাইন থেকে সহজে লগো বা ব্যানার তৈরী করা বিভিন্ন প্রয়োজনে আমাদের লগো বা ব্যানার তৈরীর প্রয়োজন হয়। কিন্তু ফটোশপ বা অন্য কোন গ্রাফিক্স সফটওয়্যার সম্পর্কে ভাল ধারণা না থাকলে লগো বা ব্যানার তৈরী করা সহজ নয়। কিন্তু আপনার হাতের কাছে ইন্টারনেট থাকলে সহজেই ওয়েবসাইট থেকেই যেকোন টেক্সট... আরো পড়ুন »
সঠিক ভাবে ডিভি ২০১০ ফরম পূরন করুন যুক্তরাষ্ট্রকে অনেকই স্বপ্নের দেশ মনে করে আর তাই প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ ডিভি লটারীর জন্য অনলাইনে আবেদন করে। কিন্তু দোকানে বা সাইবার ক্যাফেতে যারা ডিভি করে থাকেন তাদের বেশ কিছু সতর্কতা অবলম্বন করা উচিৎ। ঠিকঠাক মত ডিভির ছবি... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস