দিন: আগস্ট 15, 2008

হৃদয় থেকে চাওয়া মাঝ রজনীতে ঘুম ভেঙ্গে যায় ভেবেছিনু তুমি হেথায়, শুন্য শয্যা মিথ্যা স্বপন একাকীত্ব শুধুই বাড়ায়। স্বপ্নে দেখি আমায় মিশে, মোর ভুজান্তরে মুখটি রেখে, খুজে ফের কোন সে সুধা? তোমা ওষ্ঠাধর সুখযে আকেঁ। আরো পড়ুন »
রজনীকান্ত আমায় তুমি আপন মনে রেখেছিলে সঙ্গোপনে, মুছলে মোরে আপন তানে রাখলে হৃদয় অন্ধ গোরে। আমার চোখে বিশ্ব দেখে আমার ছোয়ায় উষ্ণ সুখে, রাত কেটেছে মুখটি রেখে আমারই এই ভুজান্তরে। আরো পড়ুন »
ওয়ারিদ নম্বরে ফ্রি এসএমএস করুন যারা ওয়ারিদ ব্যবহার করেন তাদের কাছে বিনামূল্যে এসএমএস করতে পারবেন ওয়ারিদের ওয়েবসাইট (www.waridtel.com.bd) থেকে। মূলত আপনি যেকোন ওয়ারিদ নম্বর দ্বারা এই সাইটে রেজিষ্ট্রেশন করলে আপনার মোবাইলে একটি এ্যাকটিভেশন কোড আসবে যার দ্বারা রেজিষ্ট্রেশন সম্পন্ন হবে। এরপর থেকে আপনি লগইন... আরো পড়ুন »
ফায়ারফক্সে ট্যাব ডুপ্লিকেট করুন জনপ্রিয় ইন্টারনেটর ব্রাউজার মজিলা ফায়ারফক্সে আমরা অনেকেই ব্যবহার করে থাকি। এর একটা সুবিধা হচ্ছে মাল্টিট্যাব সুবিধা। অনেক সময় খুলে রাখা একটি ট্যাবের সাইটি ডুপ্লিকেট করার প্রয়োজন পরে তখন নতুন ট্যাব খুলে উক্ত সাইটের ঠিকানা কপি করে এনে পেষ্ট করতে... আরো পড়ুন »
ফ্রি, মুক্ত এবং বহনযোগ্য আর্কাইভ পীজিপ আর্কাইভ সফটওয়্যারের সাথে আমরা বেশ পরিচিত। বিশেষ করে একাধিক ফাইল কোথাও মেইল বা অন্য কোন মাধ্যমে পাঠানোর ক্ষেত্রে বেশী প্রয়োজন হয়। এছাড়াও ফাইল আর্কাইভ করলে যায়গা অনেকটা কমে যায়। বিভিন্ন আর্কাইভের মধ্যে উইনজিপ বেশ জনপ্রিয়। এছাড়াও উইন্ডোজের সাথে জিপ... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস