মাস জুন 2008

একাধিক কম্পিউটারে ইন্টারনেট শেয়ার করা আমরা যারা মোবাইল বা মডেম দ্বারা ইন্টারনেট ব্যবহার করি তারা চাইলে অনান্য লোকাল কম্পিউটারে ইন্টারনেট শেয়ার করে ব্যবহার করতে পারি। ধরি আপনার কম্পিউটারটি আরো দুটি কম্পিউটারের সাথে ল্যানের সাহায্যে সংযোগ স্থাপন করা আছে। আপনি আপনার কম্পিউটারে এডজ মডেম দ্বারা... আরো পড়ুন »
দেখে নিন কোন প্রোগ্রাম কতবার চলেছে উইন্ডোজ এক্সপি ইনষ্টল করার পরে বিভিন্ন প্রো্রগামগুলো আপনি অনেকবার চালিয়েছেন। কিন্তু কোন প্রোগ্রাম কতবার চালিয়েছেন তার জানেন কি? আপনার এসব তথ্য জেনে নিতে পারবেন এক্সপিরান সফটওয়্যারের সাহায়্যে। সফটওয়্যারটি চালালে প্রোগ্রামের নাম এবং রান টাইম দেখাবে। আপনি টাইটেলে ক্লিক করে... আরো পড়ুন »
ডিসপ্লে প্রোপার্টিসের সাহায্যে ডেক্সটপের পটভুমি পরবির্তনে সমস্যা হলে অনেক সময় দেখা যায় ভাইরাসের কারণে ডিসপ্লে প্রোপার্টিসে গিয়ে ডেক্সটপের পটভুমির ওয়ালপেপার পরিবর্তন করা যাচ্ছে না। Display Properties এর Desktop সক্রিয় করা যায় বিভিন্ন ভাবে। নিচের দুটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। আরো পড়ুন »
পিসি উইজার্ডের মাধ্যমে জেনে নিন কম্পিউটারের যাবতীয় তথ্য আপনার কম্পিউটারের র‌্যাম কত বা রেমের বাস স্পিড কত, তা খুজে বেড় করতে পারবেন পিসি উইজার্ড ২০০৮ সফটওয়্যারের সাহায্যে। এই সফটওয়্যারের সাহায়্যে কম্পিউটারে যুক্ত থাকা সমস্ত হার্ডওয়্যারের (প্রসেসরের, রে‌ম, মাদারবোর্ড, এজিপি ইত্যাদি) পারফরমেন্স এবং প্রসেসরের, রে‌মের ক্যাশ কত তা... আরো পড়ুন »
ইয়াহুর নতুন দুটি ডোমেইন জনপ্রিয় ওয়েবভিত্তিক ই-মেইল সেবাদানকারী প্রতিষ্ঠান ইয়াহু নতুন করে গ্রাহক বৃদ্ধির জন্য এর @yahoo.com সাথে আরো দুটি ডোমেইন যুক্ত করছে। ফলে এখন থেকে (বিনামূল্যে) একাউন্ট রেজিষ্টেশন করতে গেলে ডোমেইনের যায়গায় ড্রপডাউনের সাহায্যে আনান্য দুটি ডোমেইন পছন্দ করা যাবে। আরো পড়ুন »
বহনযোগ্য অপেরা ওয়েব ব্রাউজার যারা অপেরা ব্যবহার করেন তাদের জন্য সুখবরই বটে। জনপ্রিয় ওয়েব ব্রাউজার ফায়ারফক্সের মতো অপেরা ওয়েব ব্রাউজারের বহনযোগ্য সংস্করণ বেড় হয়েছে। ফলে ইনষ্টলের ঝামেলা ছাড়ায় এখন থেকে অপেরার বহনযোগ্য সংস্করণ ব্যবহার করা যাবে। আরো পড়ুন »
বেটার জিমেইল ২ দ্বারা জিমেইল সাজানো জিমেইল ব্যবহারকারীরা যারা ফায়ারফক্স ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করেন তারা চাইলে জিমেইলকে আরো সুন্দর করে সাজাতে পারেন। এজন্য https://addons.mozilla.org/en-US/firefox/addon/6076 থেকেবেটার জিমেইল ২ এ্যাডইন্স ইনষ্টল করে ফায়ারফক্স রিস্টার্ট করুন। আরো পড়ুন »
ওপেন উইথ নিয়ন্ত্রণ করা ছোট্ট একটি ইউটিলিটি সফটওয়্যারের সাহায়্যে ওপেন উইথ ডায়ালগ বক্সের প্রোগ্রামগুলো নিয়ন্ত্রন করা যায়। সফটওয়্যাটি চালু করলে সকল ধরনের এ্যাপলিকেশনের তালিকা দেখাবে। এখানে আপনি ইচ্ছা মত সক্রিয় (এফ৭) নিস্ক্রিয় (এফ৮) (ইনেবল/ডিজেবল) করতে পারবেন। ব্যাস এগুলোই আপনার ওপেন উইথ ডায়ালগ বক্সে... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস