মাস এপ্রিল 2008

জরিনা (পুথি) বলি ভাইরে ভাই, বলে যায়, আজব এক ঘটনা, সাপ খেলে সাপুরের মেয়ে নামে জরিনা। জরিনার মা নাই, জরিনার মা নাই, বাপ নাই, দাদির সাথে ঘোরে, বেহুলা লক্ষীন দারের গানে পরান পাগল করে। জরিনার বয়স ষোল, আরো পড়ুন »
নষ্ট তত্ত্বের ভূমিকা আমি নষ্ট – হইতো এই কথাটি আমার বুকে দেয় যে বেশী কষ্ট; বাবা – মা কিংবা সমাজ চাইছে হেয় দৃষ্টিতে, আমি কি নষ্ট ছিলাম, আমার দেহ সৃষ্টিতে? এই সমাজের কেউ চাহেনা, কেউ বাসেনা ভাল মোরে, আমায় দেখে মুখ ঘুরায়,... আরো পড়ুন »
সহজেই একাধিক ফোল্ডার শেয়ার করা লোকাল নেটওয়ার্ক থাকলে আমরা কম্পিউটারের ড্রাইভ এবং ফোল্ডার শেয়ার দিয়ে থাকি যা স্বাভাবিকভাবে ফোল্ডার বা ড্রাইভের প্রোপার্টিস থেকে শেয়ার করা হয়। কিন্তু উইন্ডোজে ফোল্ডার শেয়ার উইজার্ডের সাহায্যেও ফোল্ডার বা ড্রাইভ শেয়ার দেওয়া যায়। এজন্য রানে গিয়ে (Ctrl+R চেপে) SHRPUBW.EXE... আরো পড়ুন »
সেই তুমি একদিন-এই তুমি পাশে ছিলে বুকে মাথা রেখে বলেছিলে, “ভালবাসি, ভালবাসি- আমাকে ভুলো না।” আমার অশ্রুতে অশ্রু ফেলেছিলে নেত্র দিয়ে খুজেছিলে নেত্রের বন্ধন। আরো পড়ুন »
অবরুদ্ধ বিহঙ্গী ভেঙ্গে ফেল ঐ লৌহ পিঞ্জর খুলে ফেল ওর দ্বার, যেথায় তোমা সর্বসত্ত্বা হয়েছে অন্ধকার। তুলে ফেল ঐ দাসত্ব চিহ্ন বল উন্নত শিরে, এ ভুবনের শ্রেষ্ঠা মোরা আর রইবোনা অগোচরে। আরো পড়ুন »
এক ক্লিকে সবই হবে সাধারণত মাউসে দুইটা বাটন থাকে। এখনকার কতক মাউসে তিন থেকে পাঁচটা বাটন থাকে তবে ডান এবং বাম বাটন ছাড়া বাকীগুলার নির্দিষ্ট কিছু কমান্ড নির্ধারিত থাকে। কিন্তু আপনি চাইলে মাউসের যেকোন বাটনে ইচ্ছামত কমান্ড নির্ধারণ করে দিতে পারেন। এক্স-মাউস বাটন... আরো পড়ুন »
নারী ও মা নারী সে তো মা – স্বর্গ যে তার পদতলে, সে কথা আজি ভুলিয়া নারী কোন সে পথে চলে? যে নারী রহিবে গৃহে সে আজি চলিছে বিশ্বময়, দেহ দিয়ে সে আজি করিবে দুর্বার বিশ্ব জয়। আরো পড়ুন »
স্মার্টডিফ্রাগে ডিফ্রাগমেন্ট করুন কম্পিউটারের গতি বৃদ্ধির জন্য আমরা ডিক্স ডিফ্রাগমেন্ট করে থাকি। কিন্তু নিয়মিত ডিফ্রাগমেন্ট না করার ফলে ডিফ্রাগমেন্ট করতে অনেক সময় লাগে, ফলে অনেকেই ডিফ্রাগমেন্ট করতে চাই না। এর সমাধান পাবেন স্মার্টডিফ্রাগ সফটওয়্যারের সাহায্যে। ৯৮৮ কিলোবাইটের ফ্রিওয়্যার এই সফটওয়্যারে কোন ঝামেলা... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস