দিন: জানুয়ারি 20, 2008

নিজের ওয়েব সাইটে গুগল সার্চ ইঞ্জিন অনেকেরই ব্যাক্তিগত, বানিজ্যিক বা অনান্যকোন ওয়েব সাইট বা ব্লগ আছে। নিচের ওয়েব সাইটে বা ব্লগে সার্চ ইঞ্জিন যোগ করতে কে না চাই। আর তা যদি হয় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের তাহলেতো কথায় নেই। গুগল কাষ্টমাইজ সার্চ ইঞ্জিন... আরো পড়ুন »
ম্যাকের মত করুন এক্সপি কম্পিউটার ব্যবহারকারীদের মধ্যে বেশীরভাগই উইন্ডোজ ব্যবহার করে থাকে। এছাড়াও রয়েছে ম্যাক, ইউনিক্সসহ অনেক অপারেটিং সিস্টেম। আমরা যারা উইন্ডোজ এক্সপি ব্যবহার করে থাকি তারা গ্রাফিক্সে একঘেয়েমি দুর করতে পারি নতুন থিম পরিবর্তন করে। কিন্তু এসবতো পুরানো। আচ্ছা আপনার এক্সপি যদি... আরো পড়ুন »
অনলাইনে বিজ্ঞাপন (এডসেন্‌স) থেকে আয় অনলাইনের মাধ্যমে অর্থ আয় করা যায় এটা অনেকেই শুনে থাকি। কিন্তু কিভাবে তা অনেকেরই অজানা। নিজের ওয়েব সাইটে বা ব্লগে গুগলের বিজ্ঞাপন (গুগল এডসেন্‌স) যোগ করে অর্থ আয় করা যায়। আপনি যদি আপনার কোন পণ্যের বিজ্ঞাপন কোন পত্রিকাতে বা... আরো পড়ুন »
স্টোরেজ (ইউএসবি) ডিভাইস নিয়ন্ত্রন করা কম্পিউটারের নিরাপত্তার কথা কে না ভাবে! কিন্তু বাসার কম্পিউটারে একাধিক ইউজার থাকলে আপনার অগোচরে অনুমতি ছাড়াই কেউ স্টোরেজ ডিভাইসে (ফ্লপি, ফ্লাশ ডিক্স বা অনান্য রিমুভাল ডিভাইস) আপনার গুরুত্বপূর্ণ তথ্য কপি করে নিতে পারে। এ থেকে বাঁচার সহজ উপায় হচ্ছে আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস