দিন: মে 13, 2007

মেপে নিন ইন্টারনেটের গতি আমরাতো প্রায় সকলেই বিভিন্ন সময়ে বিভিন্ন প্রয়োজনে ইন্টারনেট ব্যবহার করে থাকি। কিন্তু ইন্টারনেটের গতি কত তা কি কখনও মেপে দেখেছি। আমরা সাধারণত ইন্টারনেটের সর্বচ্চো গতিকে দেখে থাকি কিন্তু প্রতি গতি দেখতে পাবেন নেট মিটারের সাহায্যে। আরো পড়ুন »
জন্মদিনের এসএমএস আমরা পরিচিতজনের জন্মদিনে মোবাইলে শুভেচ্ছা এসএমএস পাঠায়, একটি এসএমএস এর স্ট্যান্ডার্ড হচ্ছে ১৬০ অক্ষর। এসএমএস ১৬০ অক্ষরের কয়েকটি বেশী হলে‌ও ২টি এসএমএস হিসাবে গণ্য হয়। তাই নিচের জন্মদিনের শুভেচ্ছা এসএমএস ১৬০ অক্ষরের ভিতরে রাখা হলো। ভবিষ্যতে আরো এসএমএস যুক্ত... আরো পড়ুন »
সহজে ডাউনলোড করুন আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা কোন ডকুমেন্ট বা সফটওয়্যার ডাউনলোড করেননি এমন কথা শোনা যাবে না। আপনি প্রয়োজনীয় কোন সফটওয়্যার বা ডকুমেন্ট ডাউনলোড করছেন যার ৯০ ভাগ ডাউনলোড শেষ হয়েছে এমনতবস্থায় যদি ইন্টারনেটের সংযোগ চলে যায় বা বিদ্যুৎ... আরো পড়ুন »
এবার আসছে ত্রিমাত্রিক প্রিন্টার প্রিন্টারে আমরাতো সাদা কাগজে লেখা প্রিন্ট করে থাকি কিন্তু কাগজ কালি ছাড়াই প্রিন্টার আসছে যা কম্পিউটারে তৈরী ত্রিমাত্রিক বস্তুকে প্রিন্ট করতে পারবে। পরীক্ষামূলকভাবে এই প্রিন্টার ডাক্তার, ডেন্টিস্ট, স্থপতি বা যুক্তরাষ্ট্রের মিলিটারিরা ব্যবহার করতে শুরু করেছে। আইডিয়া ল্যাব এর ডেক্সটপ... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস