মাস এপ্রিল 2007

এক্রোবেট রিডার ছাড়ায় পিডিএফ পড়া এডোবির একটি জনপ্রিয় ফাইল ফরমেট হচ্ছে পিডিএফ (পোর্টেবল ডকুমেন্ট ফরমেট)। ফন্টের ঝামেলা না থাকায় অনলাইনের জগতে এর জনপি্রয়তা অত্যাধিক। বতর্মানে প্লাগইন্স ব্যবহার করে অফিস ২০০৭ থেকে সরাসরি পিডিএফ ফাইল তৈরী করার ব্যবস্থা আছে। কিন্তু অফিসে পিডিএফ ফাইল পড়ার করার... আরো পড়ুন »
অফিস ২০০৭ -এ শব্দ যোগ করা অফিস ২০০৭ -এর নতুন নতুন চমকের মধ্যে অফিসে শব্দ যুক্ত করা অন্যতম। অফিসে ২০০৭ -এ কাজ করার সময় কোন কিছূ পেষ্ট করলে, আনডু, রিডু করার সময়, নতুন কিছু সেভ করলে, জুম দেখার সময়, কোন টাক্স খোলার সময়, ডিলিট করলে... আরো পড়ুন »
অফিস ২০০৭ এর ফাইল কনভার্ট করা এখনতো অনেকেই অফিস ভিসতা বা অফিস ২০০৭ ব্যবহার করছে। ধরুন আপনার কম্পিউটার থেকে অফিস ২০০৭ ব্যবহার করে ওয়ার্ডে একটি ডকুমেন্ট তৈরী করে অফিসে নিয়ে গেলেন। কিন্তু আপনার অফিসের কম্পিউটারে ইনষ্টল করা আছে অফিস ২০০৭ এর পূর্বের কোন এক ভার্সন।... আরো পড়ুন »
বিনামূল্যে পিকাসা ওয়েব এ্যালবাম বিনামূল্যে অনলাইনে ফটো এ্যালবাম তৈরীর সুযোগ দিচ্ছে অনেক সেবামূলক সাইটই কিন্তু গুগল তাদের গ্রাহকদের জন্য একটু বাড়তি সুবিধা দিচ্ছে পিকাসা ওয়েব এ্যালবামের সাহায্যে। এই ওয়েব ফটো এ্যালবামে ১ গিগাবাইট (১০২৪ মেগাবাইট) পর্যন্ত ফটো আপলোড করা যাবে। অনলাইন থেকে সরাসরি... আরো পড়ুন »
অফিস ২০০৭ -এ পুরানো ফরম্যাটে ফাইল সেভ করা অফিস ২০০৭ -এ সবচেয়ে বড় পরিবর্তন হচ্ছে ফাইল এক্সটেনশন পরিবর্তন (শেষে x যুক্ত হয়েছে, যেমন .doc এর পরিবর্তে .docx)। ফলে অফিস ২০০৭ -এর কোন (ওয়ার্ড, এক্সেল, একসেস ইত্যাদি) ফাইল অফিসের পূর্ববর্তী সংস্করণে সাধারণ ভাবে চলানো যাবে না। কিন্তু পূর্ববর্তী... আরো পড়ুন »
এমএসএন ম্যাসেঞ্জার ছাড়ায় চ্যাটিং করা চ্যাটিং এখন বেশ জনপ্রিয়। বিনাখরচে খোশ গল্প বা কথা বলার এটাই সহজতর পদ্ধতি। বিভিন্ন ইমেইল সেবাদানকারী প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের এধরণের চ্যাটিং করার ব্যবস্থা করে থাকে। তবে এদের মধ্যে সবচেয়ে বেশী জনপি্রয় ইয়াহু! এবং এমএসএন। চ্যাটিং করতে হলে ম্যাসেঞ্জার ডাউনলোড... আরো পড়ুন »
ব্লগিং -এ নিজের কথা মুক্তমনা মানুষদের কাছে ব্লগিং এখন খুবই প্রিয় সাইট। সহজে নিজে ভাবনাকে প্রকাশ করা এবং অন্যের মতামতের উপরে মন্তব্য করার এটাই বর্তমানের সেরা মাধ্যম। বিনামূল্যে যে কেউ এসব ব্লগের সদস্য হতে পারেন। এসব সাইটের নিজস্ব টেমপ্লেট থাকায় ব্যবহারকারী সহজেই নিজস্ব... আরো পড়ুন »
নতুন রূপে রেডিও -এর ফিরে আসা একসময় রেডিও ছিলো সাধারণ মানুষের একমাত্র বিনোদনের মাধ্যম। টেলিভিশনের সহজলভে্যর কারণে ধীরে ধীরে জনপ্রিয়তা হারায় এই বিনোদনের মাধ্যমটি। এরপর আসতে থাকে বিভিন্ন মাধ্যম। চলার পথে গান শোনার জন্য জনপ্রিয়তা পায় এমপিথ্রির প্লেয়ার, যা হাতের মুঠোয় থাকা মোবাইলেও যুক্ত হয়। আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস