দিন: ফেব্রুয়ারি 18, 2007

ক্রিকেটের চলতি স্কোরের জন্য ডেক্সটপ এলার্ট আমরা অনেকেই ক্রিকেট খেলা ভালবাসি কিন্তু টিভি নিয়ে বসে থাকা কজনের হয়। তাছাড়া খেলা দেখার জন্য এত সময় খরচ করাও সম্ভব হয় না। মোবাইলের মাধ্যমে আপডেট নিয়েও পোষায় না। কর্মক্ষেত্রে আপনার কম্পিউটারে যদি ইন্টারনেটের সংযোগ থাকে তাহলে আপনি বিভিন্ন... আরো পড়ুন »
জিমেইল একাউন্টে আর ইনভাইটেশন লাগবে না জনপ্রিয় সার্চ ইঞ্জিনের ইমেইল সেবা অনেক দিন ধরে পাচ্ছে বিশ্ববাসী। কিন্তু সাধারণ ভাবে ইয়াহু! বা হটমেইলের মত জিমেইলের একাউন্ট পাওয়া যায় না। জিমেইলের জন্য অন্যের কাছ থেকে আমন্ত্রণ (ইনভাইটেশন) নিতে হয়। ফলে অনেকেই গুগলের এই মেইল সেবা পাচ্ছে না। আরো পড়ুন »
ফ্রিওয়্যার বনাম ফ্রি সফটওয়্যার আমরা প্রত্যেকে প্রায়ই বিনামূল্যে পাওয়া সফটওয়্যার ব্যবহার করে থাকি। ইন্টারনেট থেকে বিনামূল্যে ডাউনলোড করে অথবা বাজারে পাওয়া সস্তা সিডি কিনে আমরা সফটওয়্যার ব্যবহার করি। কিন্তু এসব সফটওয়্যারের মধ্যে থাকে ফ্রিওয়্যার এবং ফ্রি সফটওয়্যার। আমরা কজনে জানি ফ্রিওয়্যার বা ফ্রি... আরো পড়ুন »
বন্ধের সময় ডকুমেন্টস পরিস্কার করা আমরা কম্পিউটারে যেসকল কাজ করি তা ডকুমেন্টস -এ থেকে যায় এবং কোন কোন প্রোগ্রাম রান এর সাহায্যে চালিয়েছি তা রানে থাকে। পরবর্তীতে অন্যকেউ কম্পিউটার ওপেন করে দেখতে পারবে পূর্বের ব্যবহারকারী কি কি কাজ করেছে। এ থেকে মুক্তি পেতে হলে... আরো পড়ুন »
ইউজার পাসওয়ার্ড ছাড়াই কম্পিউটার খোলা আপনার কম্পিউটারে একাধিক ইউজার থাকতে পারে সেক্ষেত্রে ইউজার ও পাসওয়ার্ড দিয়ে কম্পিউটার খুলতে হয়। এমতবস্থায় অনান্য ইউজারের লগইন করার সুযোগ না দিয়ে সবসময় নির্দিষ্ট একটি ইউজারে কম্পিউটার খোলা যায়। এই সেটিংসের জন্য স্টার্ট থেকে রানে গিয়ে control userpasswords2 লিখে... আরো পড়ুন »
উইন্ডোজের শুরুতে নামলক চালু করা উইন্ডোজ চালু হবার সময় সয়ংক্রিয়ভাবে নামলক চালু করতে পারেন রেজিস্টি সম্পাদনা করে বা ভিজুয়্যাল বেসিক স্ক্রিপ্ট ব্যবহার করে। প্রথমে স্টাট থেকে রান -এ ক্লিক করে regedit লিখে Ok করুন । উইন্ডোজ চালু হবার সময় নামলক চালু করতে হলে রেজিস্টি... আরো পড়ুন »
×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস