সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সঠিক ভাবে ডিভি ২০১০ ফরম পূরন করুন

admin | অক্টোবর ৮, ২০০৮, ৩:০৮ অপরাহ্ণ
Domain

যুক্তরাষ্ট্রকে অনেকই স্বপ্নের দেশ মনে করে আর তাই প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ ডিভি লটারীর জন্য অনলাইনে আবেদন করে। কিন্তু দোকানে বা সাইবার ক্যাফেতে যারা ডিভি করে থাকেন তাদের বেশ কিছু সতর্কতা অবলম্বন করা উচিৎ। ঠিকঠাক মত ডিভির ছবি না হলে শুরুতেই আপনার আবেদন বাতিল হয়ে যাবে তাই ছবির ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০১০-এর অধীনে এবারও ফরম পূরণ করতে হবে অনলাইনে। ফরম পূরণ করে পাঠানো যাবে ২ অক্টোবর থেকে ২ ডিসেম্বর দুপুর ১১টা পর্যন্ত। www.dvlottery.state.gov থেকে ডিভি ২০১০ পূরণ করতে হবে। ডিভি পূরণে সবচেয়ে বেশী নজর দিতে হবে ছবির দিকে। ছবি সঠিক না হলে ফরম বাতিল হয়ে যায়। এছাড়া আবেদনকারীর প্রদত্ত সকল তথ্যই নির্ভূল হতে হবে।

ছবিঃ ছবি উচ্চতা ও প্রস্থ উভয়ই হবে ৪ ইঞ্চি, যার রেজুলেশন হবে ১৫০ পিক্সেল। আপনি যে ছবি ব্যবহার করবেন তা অবশ্যয় ৬ মাসের পুরানো হতে পারবে না। ছবিতে ব্যাক্তির মূখ ক্যামেরার দিকে চোখ করা থাকবে এবং উভয় কানসহ বুকের উপরিভাগ থেকে মাথার চুলসহ দেখা যাবে। ছবিতে ব্যাক্তির মাথা ছবিতে শতকরা ৫০ থেকে ৬৯ ভাগ থাকতে হবে। ছবি পটভূমি হবে হাল্কা একটি রঙের। পটভূমিতে কোন দৃশ্য বা মূল ছবির ছায়া থাকবে না। ছবিতে ব্যক্তির চোখে চশমা থাকতে পারবে কিন্তু চশমার উপরে আলোর প্রতিফলন গ্রহনযোগ্য নয়। ছবিতে আলাদা কোন কিছূ আঁকা যাবে না। ছবিতে অতিরিক্ত ডট প্যাটার্ন, ফোকাস, উজ্জলতা, রঙ ব্যবহার করা চলবে না। ছবিতে ধার্মিক টুপি ব্যাথিত কোন পদমর্যাদার টুপি ব্যবহার করা যাবে না।
সম্প্রতি ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাসের পক্ষ থেকে সকল প্রতারণা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। দূতাবাসের পক্ষ থেকে ডিভি ২০১০ লটারিতে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের অন-লাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার সময় কিছু নির্দেশনা অনুসরণের পরামর্শ দেয়া হয়েছে। ডিভি ২০১০ আবেদন সংক্রান্ত নির্দেশনা ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবসাইট http://dhaka.usembassy.gov থেকে পাওয়া যাবে।

মূল ঠিকানা: www.dvlottery.state.gov
এ্যাপলিকেশেন ফর্ম: www.dvlottery.state.gov/application.aspx
ছবি কেমন হবে (বিস্তারিত): www.dvlottery.state.gov/photo.aspx

১৮টি মন্তব্য

  1. মেহেদী ভাই নিচের এই ঠিকানায় গেলে এই ম্যাসেজ টি দেখাচ্ছে(
    Thank You!

    The entry registration period for DV-2010 is now over and all submission processing at this website has stopped.

    Please click this link http://travel.state.gov/visa/immigrants_types_diversity.html for additional information on the Diversity Immigrant Visa Program.

    DV Entrant Status Check
    2010 Entrant Status Check

    Please click this link http://dvlottery.state.gov/ESC/ for Entrant Status Check for DV-2010.

    Return to Consular Affairs Main Page) আর কিছু দেখাচ্ছে না
    http://www.dvlottery.state.gov/application.aspx
    এখন কি করব। দয়াকরে জানাবেন।

  2. এখনতো আর ডিভি করতে পারবেন না।
    প্রথমে http://dvlottery.state.gov/ESC/ ঠিকানাতে যান এবার Continue করুন।
    এবার Confirmation Number সহ অনান্য তথ্য দিয়ে নেক্সট করুন। এরপরে ক্যাপচা লিখে সাবমিট করলে আপনি ডিভিতে জয়ী হয়েছেনে কিনা তা দেখাবে।

  3. ভাই আমি ফরম পুরন করে Continue করি কিন্তু এর পর আর কিছু আসেনা পেজটা ডিসকানেক্ট হয়ে যায় আমি opera/internet explorer/firefox দিয়া চেষ্টা চালইছি সব গুলাতে একই রকম হয় এর কারন কি জানালে উপকার পতোম ।

মন্তব্য করুন