সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

লুকিয়ে রাখুন গুরুত্বপূর্ণ ফোল্ডার

admin | মার্চ ৫, ২০০৭, ১২:৪৩ অপরাহ্ণ
Domain

আপনার কম্পিউটারের ব্যবহারকারী যদি একাধিক হয় তাহলে আপনি আপনার গুরুত্বপূর্ণ ফোল্ডারগুলো লুকিয়ে রাখার প্রয়োজন হতে পারে। সাধারণত ফোল্ডার অপশনের মাধ্যমে আমরা ফোল্ডারগুলোকে লুকিয়ে রাখি। কিন্তু অন্যেরা ফোল্ডার অপশনের সাহায্যে আপনার ফোল্ডার দেখতে বা ফোল্ডার তথ্য কপি করতে পারে। ইন্টারনেট থেকে হয়তো আপনি বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড করে ইনষ্টল করে ব্যবহার করেছেন কিন্তু এসব সফটওয়্যার ডেমো বা ট্রাইল ফলে কিছু দিন পরে তা ব্যবহার যোগ্য থাকে না। এমতবস্থায় ‌‘ফ্রি হাইড ফোল্ডার’ সফটওয়্যারটি www.cleanersoft.com ওয়েব সাইট থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। সফটওয়্যারটি ইনষ্টল করার পরে পাসওয়ার্ড চাইবে তখন পাসওয়ার্ড দিন এবং Add বাটনে ক্লিক করে যে ফোল্ডার লুকাতে চান তা নির্বাচন করে ওকে করুন। ব্যাস আর উক্ত ফোল্ডার দেখা যাবে না। সফটওয়্যারে পাসওয়ার্ড থাকার ফলে অন্য কেউ পাসওয়ার্ড ছাড়া সফটওয়্যারটি খুলে ফোল্ডারগুলো আনহাইড করতে পারবে না। এছাড়াও পাসওয়ার্ড ছাড়া সফটওয়্যারটি আনইনষ্টলও করতে পারবে না।

৭টি মন্তব্য

  1. মেহেদী ভাই একটি দারুন সমস্যার মধ্যে পড়েছি আপনার হেল্প চাই।
    পিসিতে ফোল্ডার হাইড করার জন্য আমি Free hide folder ব্যাবহার করি।এটি ইনস্টল ছিল C ড্রাইভে,এর মাধ্যমে আমার E এবং F ড্রাইভের কিছু দরকারী ফোল্ডার হাইড করা ছিল।এখন আমি পিসি শ্লো হবার কারনে C ড্রাইভ ফরম্যাট মেরে আবার উইন্ডোস ইনস্টল করেছি কিন্তু যে ফোল্ডারগুলি Free hide folder দিয়ে হাইড করা ছিল সেগুলিকে প্যাসওয়ার্ড মুক্ত ও আনহাইড করতে ভুলে গিয়েছিলাম।
    এখন সমস্যা হচ্ছে যে ফোল্ডারগুলি লক ও হাইড করা ছিল সেগুলিকে এক্সেস করতে বা ড্রাইভের মধ্যে দেখতে পাচ্ছি না,কিন্তু ড্রাইভের প্রপাটী দেখলে লক ও হিডেন থাকা ফোল্ডারগুলির স্পেস প্রপাটীতে দেখাচ্ছে।
    Free hide folder আবার ইনস্টল করেছি কিন্তু এখানে এর কোন সমাধান পেলাম না কারন হাইড ও লক থাকা ফোল্ডারগুলির ব্যাক-আপ নেওয়া ছিল না।
    এখন কিভাবে এর সমাধান করা যায় এ ব্যাপারে আপনার হেল্প দরকার।

    Amit
    [email protected]

  2. Free hide folder নতুন ভাবে ইনস্টল করার পরে যখন প্রথমবার এপ্লিকেশন ওপেন করা হয়,তখন একটি নতুন প্যাসওয়ার্ড চেয়ে থাকে,এখানে পূরানো প্যাসওয়ার্ডের কোন ভূমিকা থাকে না।
    আমার প্রবলেমটি ভালভাবে বুঝবার জন্য আমি আপনাকে Free hide folder এই এপ্লিকেশন ব্যাবহার করে দেখতে রিকুয়েস্ট করছি,তাহলে আপনি ব্যাপারটি ক্লিয়ার করতে পারবেন।

মন্তব্য করুন