সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ১৭ই অক্টোবর, ২০১৭ ইং | ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ইমেইল এ্যাকাউন্ট মুছে ফেলা

admin | মার্চ ১, ২০০৭, ১:০১ অপরাহ্ণ
Domain

ইন্টারনেট ব্যবহার করেন অথচ ই-মেইল ঠিকানা নেই এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর ইমেইল ব্যবহারকারীরর বেশীরভাগই বিনামূল্যে ই-মেইল সেবা ব্যবহার করেন। এর মাধ্যে উল্লেখ্যযোগ্য ইয়াহু!, ইটমেইল, জিমেইল ইত্যাদি। এসব সাইটে এ্যাকাউন্ট খুললে ই‑মেইল সেবার পাশাপাশি অনান্য সেবাও পাওয়া যাবে। বিনামূল্যে হওয়াতে অনেক সময় অপ্রয়োজনেও আমরা এ্যাকাউন্ট খুলে থাকি। কিন্তু আমরা কজনেই বা ইমেইল ঠিকানা বা এ্যাকাউন্ট মুছতে পারি। আমরা এখন এ্যাকাউন্ট মুছে ফেলার পদ্ধতি শিখবো।

ইয়াহু!: ইয়াহু!এর এ্যাকাউন্ট মুছতে হলে প্রথমে https://edit.yahoo.com/config/delete_user ঠিকানাতে যান এবং এবার ইউজারের নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এরপর নিচে পুনরায় পাসওয়ার্ড দিয়ে (YES) Terminate this বাটনে ক্লিক করলে ইয়াহু!একাউন্ট মুছে যাবে।

হটমেইল: প্রথমে হটমেইল এ্যাকাউন্টে লগইন করুন। এবার উপরের ডান দিকের Help বাটনে ক্লিক করুন এবং search অংশে Close Account লিখে সার্চ করুন। এবার সার্চে আসা ফলাফল থেকে Close Your Account লিংকে ক্লিক করুন এবং পরবর্তী অংশ থেকে Close Account বাটনে ক্লিক করলে এ্যাকাউন্ট মুছে হবে।

জিমেইল: জিমেইল এ্যাকাউন্ট বন্ধ করতে হলে প্রথমে লগইন করতে হবে। এরপর উপরের ডান দিকের Settings লিংকে ক্লিক করুন। এরপর ট্যাবে Accounts ক্লিক করে Google Account settings ক্লিক করুন। এরপর ডান দিকের Edit next to My services -এ ক্লিক করে Delete Gmail Service ক্লিক করলে এ্যাকাউন্ট মুছে যাবে।

তবে এ্যাকাউন্ট মুছে ফেলার আগে প্রয়োজনীয় তথ্য ব্যাকআপ করে নিতে হবে। এ্যাকাউন্ট মুছে ফেললে সকল তথ্যই মুছে যাবে, মুছে যাওয়া ফাইল কোন ভাবেই পূনরোদ্ধার করা যাবে না এবং উক্ত নামে অন্য কেউ এ্যাকাউন্ট খুলতে পারবে।

মন্তব্য করুন