সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ইউটিউব থেকে উচ্চমানের ভিডিও ডাউনলোড করুন

admin | এপ্রিল ৬, ২০০৮, ৬:৪১ অপরাহ্ণ
Domain

ভিডিও শেয়ারিং সাইটগুলো এখন বেশ জনপ্রিয়। এর মধ্যে গুগলের ইউটিউব থেকে ভিডিও আপলোড এবং ডাউনলোড হয় সবচেয়ে বেশী। কিন্তু অনলাইনের এই সব ভিডিওগুলো ফ্লাশ বেসড হওয়াতে এগুলোর বেজুলেশন বেশী থাকে না ফলে পর্দাজুড়ে দেখলে ভাল দেখায় না। আবার অন্য ফরম্যাটে কনভার্ট করলেও একই অবস্থা থাকে। সাধারণত ইউটিউব থেকে যে ভিডিওগুলো ডাউনলোড করি সেগুলো 320×240 রেজুলেশনের হয়ে থাকে। কিন্তু আপনি নতুন ভিডিও ডাউনলোড করতে চান তাহলে তা আরো উচ্চ রেজুলেশনে ডাউনলোড করতে পারেন। আপনি যদি http://youtube.com/watch?v=E2s14T6x5AM ঠিকানার ভিডিও ডাউনলোড করেন তাহলে তা 320×240 রেজুলেশনে ডাউনলোড হবে। আর উপরোক্ত ভিডিওএর ঠিকানার শেষে &fmt=6 যুক্ত করে ডাউনলোড করলে তা 448×336 রেজুলেশনে ডাউনলোড হবে। আর যদি শেষে &fmt=18 যুক্ত করে ডাউনলোড করলে তা 480×360 রেজুলেশনে ডাউনলোড হবে। উচ্চ রেজুলেশনে ভিডিও ডাউনলোড পুরাতন ভিডিওর ক্ষেত্রে নাও হতে পারে তবে নতুন আপলোড করা ভিডিও এভাবে উচ্চ রেজুলেশন ডাউনলোড হবে।

৪টি মন্তব্য

  1. আমি ইউটিউবের ভিডিও ডাউনলোড করিতে পারিতেছি না । আমাদের মিডিয়া ডট কম-এ একটি ইউটিউবের ভিডিও ডাউনলোড করিব, কিন্তু সম্ভব হইতেছে না ।

  2. ইউটিউব এর ভিডিওটি প্রথমে আমি ওপেন করলাম এবং উহা ডাউনলোড বা কন্টিনিউ করতে প্রায় ১৫ মিনিট সময় লাগে । তারপর ঐ ইউটিউবের ভিডিওটি ওপেন করলে স্বাভাবিকভাবে চলে । এখন আমি কিভাবে ভিডিওটি ডাউনলোড করবো । আপনার নির্দেশানুযায়ী ১১৫৯ নং ফাইলটি ডাউনলোন করছি । কিন্তু কি সিসটমে উহা সেভ করে ডাউনলোড করব ।

    নিবিড়
    ঘোষপাড়া, কুড়িগ্রাম
    মোবাইল : ০১৭১৩-৯৯৩৮৯৬

    1. ভাই, আপনি ডাউনলোড করতে পারছেন না বুঝলাম। কিন্তু কি সমস্যা হচ্ছে সেটাতো বলছেন না।
      Free Studio সফটওয়্যারের ডাউনলোড ইউটিউব দ্বারা সহজেই mp4 বা avi ফরমাটে ভিডিও ডাউনলোড করা যায়।
      চেষ্টার করে দেখুন।

মন্তব্য করুন