সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারী ১৮, ২০১৭ তারিখে ১:০৪ অপরাহ্ণ
আজ : ২৪শে ফেব্রুয়ারী, ২০১৭ ইং | ১১ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

অনলাইন এক ক্লাউট স্টোরেজের ডাটা অন্য ক্লাউট স্টোরেজে ট্র্যান্সফার করা

মেহেদী আকরাম | সেপ্টেম্বর ১, ২০১২, ৮:৪৬ পূর্বাহ্ণ
Domain

অনলাইনে তথ্য সংরক্ষনের বিভিন্ন ক্লাউট স্টোরেজ সাইট রয়েছে এগুলো মধ্যে গুগল ড্রাইভ, স্কাই ড্রাইভ, ড্রপবক্স, বক্স, সুগার সিঙ্ক ইত্যাদি। এছাড়াও নিজস্ব ওয়েবাসইটেও তথ্য সংরক্ষণ করে রাখা যায়। এসকল সাইট থেকে অন্য সাইটে তথ্যগুলো (ফাইল/ফোল্ডার) ট্র্যান্সফার করতে হলে কম্পিউটারে ডাউনলোড করে আপলোড করতে হয়। যদি ডাউনলোড না করেই সার্ভার টু সার্ভার ট্র্যান্সফার করা যায় তাহলে কেমন হতো।
এমনই সার্ভার টু সার্ভার তথ্য ট্র্যান্সফার করার সুবিধা দিচ্ছে মাইব্যাকআপবক্স। এর দ্বারা গুগল ড্রাইভ, স্কাই ড্রাইভ, ড্রপবক্স, বক্স, সুগার সিঙ্ক সহ মাইএসকিউএল, এফটিপি, এসএফটিপি এর ডাটাগুলো অন্য অ্যাকাউন্টে ট্র্যান্সফার করা যাবে। ফলে চাইলে ওয়েবসাইটের ফাইল/ফোল্ডার এবং ডাটাবেজ নিয়মিত ব্যকআপ রাখা যাবে।
backupbox
এজন্য www.mybackupbox.com সাইটে গিয়ে রেজিষ্ট্রেশন করুন।
ধাপ ১: এখন Step 1 এ Click to Connect বাটনে ক্লিক করুন এবং কোন সাইট থেকে তথ্য ট্র্যান্সফার করতে চান তা নির্বাচন করুন। এরপরে Display Name এ নাম লিখে Add this connector বাটনে ক্লিক করুন এবং উক্ত সার্ভিসে লগইন করে অথেনটিকেশন দিন।
ধাপ ২: এবার Step 2 এ Click to Connect বাটনে ক্লিক করুন এবং কোন সাইটে তথ্য ট্র্যান্সফার করে নিতে চান তা নির্বাচন করুন এবং একই ভাবে উক্ত সার্ভিসে লগইন করে অথেনটিকেশন দিন।
ধাপ ৩: এরপরে Step 3 এ Transfer now বা Schedule this transfer বাটনে ক্লিক করে ট্র্যান্সফার শেষ করুন।
ফ্রি অ্যাকাউন্টে প্রতি বারে ১ গিগাবাইট পর্যন্ত তথ্য ট্র্যান্সেফারে করা যাবে, মাসে ১০বার ট্র্যান্সেফার করা যাবে এবং একবারে ১টি ট্র্যান্সেফার করা যাবে।
অফিসিয়াল ব্লগ http://blog.mybackupbox.com/

মন্তব্য করুন