সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৭ তারিখে ১২:৪৮ অপরাহ্ণ
আজ : ২৯শে মার্চ, ২০১৭ ইং | ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

ব্লগের লেখা সয়ংক্রিয়ভাবে গুগল প্লাসের পেজে নেওয়া

মেহেদী আকরাম | আগস্ট ৭, ২০১২, ৭:৪৮ পূর্বাহ্ণ
Domain

ব্লগের লেখা বিভিন্নভাবে টুইটারে, ফেসবুকে নেওয়া যায় কিন্তু গুগল প্লাসে নেওয়া যায় না। কিন্তু হূটসোয়ীট দ্বারা ব্লগের বা ওয়েবসাইটের লেখা আরএসএস ফিড ব্যবহার করে গুগল প্লাসের (বিজনেস) পেজে নেওয়া যায়। এই টুলসের সাহায্যে টুইটারে, ফেসবুকের প্রোফাইলে/পেজে/গ্রুপে, ওয়ার্ডপ্রেসে বা অনান্য বেশকিছু সোস্যাল সাইটে সয়ংক্রিয়ভাবে আপডেট করা যায়।
> এজন্য www.hootsuite.com সাইটে গিয়ে রেজিষ্ট্রেশন করে লগইন করুন।
> এবার http://www.hootsuite.com/dashboard#/member এ ক্লিক করে নিচের My Social Networks. এর Add a Social Networks এ ক্লিক করুন।
social
> ওপেন হওয়া পপ আপ থেকে Google+ ট্যাবে ক্লিক করে Connect with Google+ বাটনে ক্লিক করলে নতুন উইন্ডো খুলবে। এই উইন্ডো থেকে (গুগলে লগইন করা থাকলে) অথরাইজ করুন। একাধিক গুগল প্লাস পেজ থাকলে নির্বাচন করুন এবং Finished Importing বাটনে ক্লিক করুন।
> আরএসএস ফিড যুক্ত করতে বাম পাশের প্যানেলে এর Settings এ RSS/Atom ক্লিক করুন।
> এখানে RSS/Atom Feed এর নিচে প্লাস (Add New Feed) বাটনে ক্লিক করে Feed URL এ ফিড লিংক লিখে Profile to send feed items to: এর নিচে কোন গুগল প্লাসের পেজটি নির্বাচন করে, সময়, পোষ্টে সংখ্যা নির্ধারণ করে Save Feed বাটনে ক্লিক করুন।
rss
এখন থেকে ব্লগে কোন পোষ্ট হলেই তা আরএসএস ফিডের মাধ্যমে গুগল প্লাসে পোষ্ট হবে। ফ্রি অ্যাকাউন্টে সর্বোচ্চ দুটি আরএসএস ফিড যুক্ত করা যাবে।

২টি মন্তব্য

মন্তব্য করুন