সর্বশেষ আপডেট : মার্চ ৯, ২০১৯ তারিখে ৯:২৫ পূর্বাহ্ণ
আজ : ২৬শে এপ্রিল, ২০১৯ ইং | ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

ফেসবুকে বা গুগল প্লাসে নির্দিষ্ট গ্রুপে স্ট্যাটাস দেওয়া

মেহেদী আকরাম | জুলাই ৩১, ২০১১, ৮:৫৬ অপরাহ্ণ
Domain

গুগলের নতুন সামাজিক ওয়েবসাইট গুগল প্লাসে সহজেই নির্দিষ্ট গ্রুপে (সার্কেলে) স্ট্যাটাস দেওয়া যায়, ফলে গ্রুপের (সার্কেলে) বাইরের বন্ধুরা উক্ত স্ট্যাটাস দেখতে বা মন্তব্য করতে পারে না। ফেসবুকেও তেমনই নির্দিষ্ট লিষ্টে স্ট্যাটাস দেওয়া যায়।
গুগল প্লাসে প্রাইভেট বা গ্রুপ স্ট্যাটাস দিতে স্ট্যাটস লিখে Stream এর নিতে স্ট্যাটস লিখে বা ছবি, ভিডিও, লিংক, লোকেশন ইত্যাদি দিয়ে নিচে Share বাটনের উপরে Public থাকলে বাদ দিয়ে +Add more people এ ক্লিক করুন এবং নির্দিষ্ট সার্কেল নির্বাচন করুন অথবা নির্দিষ্ট ব্যাক্তির মেইল ঠিকানা লিখুন। এবার Share বাটনে ক্লিক করে শেয়ার করুন। ব্যাস, আপনার শেয়ার করা তথ্য শুধুমাত্র নির্দিষ্ট করা বন্ধুরা দেখতে পাবে।
ফেসবুকে প্রাইভেট বা গ্রুপ স্ট্যাটাস দিতে স্ট্যাটস (অথবা লিংক, ছবি, ভিডিও ইত্যাদি) লিখে নিচে Share বাটনের বামে লক বাটনে ক্লিক করুন এবং Customize এ ক্লিক করুন। এবার Make this visible to অংশের ড্রপ-ডাউন থেকে Specific People এ ক্লিক করে নিচে নির্দিষ্ট ব্যাক্তিদের বা লিষ্টের নাম লিখুন (প্রথম কয়েক অক্ষর লিখলে আপনা আপনি চলে আসবে) এবং Save Settings বাটনে ক্লিক করুন। এবার Share বাটনে ক্লিক করে শেয়ার করুন। তাহলে শেয়ার করা পোষ্টটি আপনার নির্ধারণ করা নির্দিষ্ট বন্ধুরা বা লিষ্টের বন্ধুরা দেখতে পাবে।

১টি মন্তব্য

মন্তব্য করুন