ফেসবুক চালু করলো টু-ফ্যাক্টর ভেরিফিকেশন সুবিধা

গুগলের পর এবার ফেসবুক টু-ফ্যাক্টর ভেরিফিকেশন বা অথেনটিকেশন চালু করলো। বাংলাদেশে গুগলের টু-ফ্যাক্টর ভেরিফিকেশন সমর্থন না করলেও ফেসবুকেরটা সমর্থন করে। ফলে ফেসবুকে লগইনের সময় পাসওয়ার্ডের পাশাপশি মোবাইলে প্রাপ্ত কোড দ্বারা লগইন সম্পন্ন করা। এর ফলে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়া থেকে ব্যবহারকারী রেহায় পাবে।
টু-ফ্যাক্টর চালূ করার জন্য ফেসবুকে লগইন করে Account > Account Settings > Settings > Account Security থেকে Login Approvals এর Require me to enter a security code sent to my phone চেক করতে হবে। এবার Next বাটনে ক্লিক করে মোবাইলে প্রাপ্ত কোড লিখে Next করতে হবে এবং Save বাটনে ক্লিক করে করতে হবে। যদি কোন মোবাইল যুক্ত করা না থাকে তাহলে যুক্ত করতে হবে।
এরপর থেকে ফেসবুকে নতুন কোন ডিভাইস (কম্পিউটার) লগইন করতে গেলে মেবাইলে একটি এসএমএস (কোড) আসবে। উক্ত কোড দিয়ে লগইন সম্পন্ন করতে হবে। অন্যথায় ফেসবুকে লগইন করা যাবে না।

৭ Comments on "ফেসবুক চালু করলো টু-ফ্যাক্টর ভেরিফিকেশন সুবিধা"

      1. আমি কিছুদিন আগে ‍ফেইসবুকে Login Approvals সার্ভিসটি চালু করেছিলাম। তখন থেকে আমি যখনই অন্য কোন Browser এ Login করতাম তখন ১টা sms আমার মোবাইলে আসতো। sms এর কোডটা দিয়ে আমি login করতাম। এটাতে আমি সন্তুষ্ট ছিলাম।কোড দিয়ে login করলেই browser টি Recognized device হিসাবে Login date অনুযায়ী save থাকতো। কিস্তু আমি ভুল করে Account > Account Settings > Settings > Account Security থেকে Login Approvals এর save করা Recognized device গুলো Remove করে দেই। এরপর আমি যখন Log out করেছিলাম তারপর থেকে আর Login করতে পারছিনা।
        please help me…

মন্তব্য করুন

×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস