সর্বশেষ আপডেট : আগস্ট ২২, ২০১৭ তারিখে ১১:৪০ পূর্বাহ্ণ
আজ : ২৩শে আগস্ট, ২০১৭ ইং | ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ইয়াহুতে লগইন করা যাবে গুগল বা ফেসবুক দ্বারা

মেহেদী আকরাম | জানুয়ারী ২৭, ২০১১, ১১:৪৭ অপরাহ্ণ
Domain

জনপ্রিয় ইমেইল সেবাদানকারী প্রতিষ্ঠান তাদের ইয়াহু একাউন্টে অন্য একাউন্ট দ্বারা লগইন করার সুবিধা দিয়েছে। ফলে ইয়াহুতে লগইন করতে ইউজার-পাসওয়ার্ড ছাড়াই ফেসবুক বা গুগলে লগইন করা থাকলে সরাসরি নির্দিষ্ট ইয়াহু একাউন্টে লগইন করা যাবে।
ফেসবুক দ্বারা লগইন করা: ইয়াহুতে লগইনের সময় নিচের দিকে Sign in with: এর নিচের ফেসুবকের আইকনে ক্লিক করুন, তাহলে একটি পপআপ উইন্ডো আসবে। এবার ফেসুবকে লগইন করা থাকলে (লগইন না করা থাকলে লগইন করে) Allow বাটনে ক্লিক করুন। এখন উপরের ডানে Already have a Yahoo! ID? এর Sign in to connect এ ক্লিক করুন এবং ইয়াহুর আইডি ও পাসওয়ার্ড দিয়ে Sign In বাটনে ক্লিক করুন তাহলে ইয়াহুতে লগইন হবে। এরপর থেকে ইয়াহুতে লগইন করতে ফেসবুকের আইকনে ক্লিক করলে ফেসবুক লগইন করা থাকলে ইয়াহুতে লগইন হবে।
গুগল দ্বারা লগইন করা: এজন্য নিচের Sign in with: এর নিচের গুগলের আইকনে ক্লিক করুন, তাহলে একটি পপআপ উইন্ডো আসবে। এবার গুগলে লগইন করা থাকলে (লগইন না করা থাকলে লগইন করে) Remember this Approval চেক রেখে Allow বাটনে ক্লিক করুন এবং ইয়াহুর আইডি ও পাসওয়ার্ড দিয়ে Sign In বাটনে ক্লিক করুন তাহলে ইয়াহুতে লগইন হবে। এরপর থেকে ইয়াহুতে লগইন করতে গুগলের আইকনে ক্লিক করলে গুগলের উক্ত একাউন্টে লগইন করা থাকলে ইয়াহুতে লগইন হবে। এছাড়াও ইয়াহুতে লগইনের সময় ইয়াহু আইডি এর স্থলে জিমেইল ঠিকানা লিখে পাসওয়ার্ড দিয়েও লগইন করা যাবে।
ফেসবুক দ্বারা লগইন করার সুবিধা বাদ দেওয়া: এজন্য ফেসুবকে লগইন করে Account>Privacy Settings এ গিয়ে নিচের Apps and Websites এর Edit your settings for using apps, games and websites. এ ক্লিক করুন। Apps you use এর Edit Settings বাটনে ক্লিক করে Yahoo! আইকনের ডানের X বাটনে ক্লিক করলেই হবে।
গুগল দ্বারা লগইন করার সুবিধা বাদ দেওয়া: এজন্য গুগলে লগইন করে www.google.com/dashboard এ ঠিকানায় গিয়ে Websites authorized to access the account এ ক্লিক করে অথবা সরাসরি www.google.com/accounts/IssuedAuthSubTokens ঠিকানাতে যেতে হবে। এবার open.login.yahoo.com এর Revoke Access এ ক্লিক করলেই হবে।

মন্তব্য করুন