সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৭ তারিখে ৯:২৮ অপরাহ্ণ
আজ : ২১শে আগস্ট, ২০১৭ ইং | ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ডাচ্‌-বাংলা ব্যংকের কার্ডের মাধ্যমে মোবাইলে রিচার্জ করা

মেহেদী আকরাম | জানুয়ারী ২২, ২০১১, ৯:৫০ অপরাহ্ণ
Domain

২০০৯ সালের নভেম্বরে বাংলাদেশ ব্যাংক অনলাইনে লেনদেনের অনুমতি দেয়ার পরে বেসরকারি ব্যাংক ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেড ২০১০ সালে ৪ঠা জুন থেকে (ডিবিবিএল) ইলেকট্রনিক লেনদেন ও কেনাকাটার সুবিধা (ই-পেমেন্ট) চালু করেছে। বর্তমানে বেশ কিছু ওয়েবসাইট থেকে অনলাইনে কেনাকাটার সুবিধা রয়েছে। দিনে দিনে কেনাকাটার ওয়েবসাইটের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি পেওয়ানএক্স অনলাইন থেকে (কার্ডের মাধ্যমে) মোবাইল রিচার্জ করার সুবিধা দিচ্ছে। বর্তমানে শুধু ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটিডের কার্ড হোল্ডাররা এই সুবিধা পাবেন। পরে আরো ব্যাংকের গ্রাহকরা এই সুবিধা পাবেন।
অনলাইন থেকে মোবাইলে রিচার্জ পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করা হলো।
ধাপ ১) এজন্য www.payflexi.com সাইটে যেতে হবে।
Pay Flexi Recharge Page
ধাপ ২) এখানে ফরমটি পূরণ করে Click here to Continue বাটনে ক্লিক করুন।
Pay Flexi Process Page
ধাপ ৩) এবার কনফরমেশন পেজে আসলে এখানে Click here to Continue বাটনে ক্লিক করুন।
DBBL E-commerce Page
ধাপ ৪) এখন পেজটি ডাচ্‌-বাংলা ব্যাংকের ইকমার্স পেজে আসবে। এখানে আপনার নাম, কার্ড টাইপ, কার্ড নম্বর, পাসওয়ার্ড দিয়ে Submit বাটনে ক্লিক করতে হবে।
ssl commerz Page
ধাপ ৫) এবার sslcommerz এর ওয়েবসাইট থেকে ম্যাসেজ আসলে Continue বাটনে ক্লিক করতে হবে। তাহলে আপনার মোবাইলে নির্দিষ্ট পরিমান রিচার্জ হবে এবং মোবাইলে নিশ্চিতকরন এসএমএস আসবে।
এবার আপনার ডাচ্‌-বাংলা ব্যাংকের একাউন্টের ব্যালেন্স চেক করে দেখুন টাকা (চার্জসহ) কর্তন করা হয়েছে।
DBBL Internet Banking Status
এই পদ্ধতিতে ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটিডের নেক্সাস এবং মাষ্টার কার্ড হোল্ডাররা ১০ টাকা থেকে শুরু করে মোবাইলে রিচার্জ করতে পারবে। বর্তমানে গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক গ্রাহকরা প্রিপেইড এবং পোষ্টপেইডে এই সুবিধা পাবেন। ব্যাংক প্রোসেস ফি হিসাবে শতকরা ২.৫৫ টাকা প্রযোজ্য হবে।
এই পদ্ধতিটি ১০০% নিশ্চিত কারণ কার্ড হোল্ডাররা তাদের কার্ডের যাবতীয় তথ্য দিচ্ছে ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটিডের ইকমার্স পেজে, অন্য কোন সাইটে নয়। আর এখানে অনলাইন ইমাচেন্ট সার্ভিস প্রভাইডার হচ্ছে sslcommerz

১৯টি মন্তব্য

  1. মেহেদী ভাই, আমার ডাচ্‌-বাংলা ব্যাংক এর একাউন্ট, ভিসা কার্ড এবং ইন্টারনে এক্সসেস আছে। আমি কি এ অবস্থায় এই সুবিধা নিতে পারবো? আর যদি না পারি আমাকে কি কি করতে হবে?

  2. AmarBill – Online Flexiload Bangladesh | Grameenphone, Banglalink, Airtel, Robi, Citycell Secured & Trusted Mobile Recharge.

    আমারবিল.কম (amarbill.com) অনলাইনে মোবাইল ফোন রিচার্জের (Online flexiload) (একটি নির্ভর্ যোগ্য সহজ ও সুরক্ষিত ওয়েবসাইট )যাতে মাসটার কার্ড, ভিসা কার্ড, ডাচ বাংলা ব্যাংকের নেক্সাস কার্ড এবং ব্র্যাক ব্যাংক কার্ড দ্বারা সহজেই কাঙ্খিত নম্বরে টাকা পাঠানো যায়।৫০ টাকা থেকে ২০০০ টাকা রবির ইজি লোড, বাংলালিংক এর আই টপ আপ, সিটিসেল এর ই-টপ আপ ও এয়ার টেল এর ঈজি লোড যখন তখন রিচার্জ করে নিন।আমারবিল.কম (amarbill.com) এ আপনার ব্যাংক এ্যাকউন্ট থেকে সরাসরি রিচার্জ করুন পোস্ট পেইড অথবা প্রি-পেইড ক্যাটাগরিতে।

    http://www.amarbill.com/

মন্তব্য বন্ধ করেছে, মন্তব্য করা যাবে না।