স্কাইপ এ ফেসবুকের তথ্য

জনপ্রিয় ইন্টারনেট ভিত্তিক ফোন সেবাদাতা প্রতিষ্ঠান স্কাইপ এর সাথে আরেক জনপ্রিয় সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকের চুক্তি হয়েছে বেশ কিছুদিন আগে। এই চুক্তির ফলে ভয়েস চ্যাট এবং এমএসএস করার সুবিধা আরো উম্মুক্ত হলো। এখন থেকে স্কাইপ থেকেই ফেসবুকের আপডেট পাওয়া যাবে এবং ফেসবুকের বন্ধুদেরকে স্কাইপ এ যুক্ত না করেই কল করা যাবে এবং এসএমএস করা যাবে। বর্তমানে উভয়রই নিবন্ধিত ব্যবহারকারীর সংখ্যা ৫০ কোটির ছাড়িয়ে গেছে। তবে নতুন এসব সুবিধা পেতে অবশ্য ৫.০ সংস্করণের স্কাইপ ইনস্টল থাকতে হবে। সফটওয়্যারটি অনলাইন সংস্করণ www.skype.com থেকে ডাউনলোড করা যাবে। আর অফলাইন সংস্করণ www.filehippo.com থেকে skype লিখে সার্চ করে ডাউনলোড করা যাবে।
স্কাইপ এ ফেসবুক যুক্ত করা: এজন্য ভিউ ট্যাবে গিয়ে Add Facebook updates এ ক্লিক করলে Facebook নামে একটি ট্যাব আসবে। এবার See News feed in Skype বাটনে ক্লিক করে ফেসবুকে লগইন করলে ফেসবুকের আপডেটগুলো দেখাবে।
স্কাইপ থেকে ফেসবুকের বন্ধুদের কল বা এসএমএস করা: ফেসবুক ট্যাবে নিউজ ফেডের ডানে কল এবং এমএসএস বাটন আসবে (সবার নয়)। যাদের কল বা এসএমএস বাটন আসবে তাদেরকে উক্ত বাটনে ক্লিক করে কল করা যাবে বা এসএমএস পাঠানো যাবে।
স্কাইপ থেকে ফেসবুক মুছে ফেলা: ফেসবুক ট্যাবের Disable News Feed বাটনে ক্লিক করে Are you sure you don’t want to show Facebook in Skype? এর Remove বাটনে ক্লিক করলে ফেসবুক স্কাইপ থেকে বিছিন্ন হয়ে যাবে। পরবর্তীতে চাইলে ভিউ ট্যাবে গিয়ে আবার ফেসবুককে স্কাইপ এ যুক্ত করা যাবে।

মন্তব্য করুন

×
কপিরাইট © ২০০৬-২০২৪ সমকাল দর্পণ. সর্বস্বত্ব সংরক্ষিত।
সার্বিক তত্ত্বাবধানে রয়েল টেকনোলজিস