সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০১৭ তারিখে ৩:৪৫ অপরাহ্ণ
আজ : ২৮শে মে, ২০১৭ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

জিমেইলে একের ভিতরে অনেক ঠিকানা

admin | জানুয়ারী ১১, ২০০৮, ৯:৪৮ অপরাহ্ণ
Domain

জিমেইল এখন খুবই জনপ্রিয় ইমেইল সেবাদানকারী প্রতিষ্ঠান। জিমেইলের নতুন নতুন সুবিধা গ্রহকদের বাধ্য করে জিমেইল ব্যবহার করতে। জিমেইলের একটি দারুন সুবিধা হচ্ছে একই ঠিকানাকে হাজারো ঠিকানা হিসাবে ব্যবহার করা।
আপনার জিমেইল ঠিকানা যদি [email protected] হয় তাহলে আপনি এই আইডির মধ্যে যেকোন যায়গাতে এক বা একাধিক ডট ব্যবহার করে মেইল পেতে পারবেন। যেমন [email protected] বা [email protected] ইত্যাদি। এছাড়াও আপনি জিমেইল ডোমেইনের পরিবর্তে গুগল মেইল ব্যবহার করতে পরেন। যেমন, [email protected], [email protected] ইত্যাদি। আর যদি মূল আইডির পরে + চিহ্ন দিয়ে কোন কীওয়ার্ড লিখে অর্থাৎ [email protected] ঠিকানা ব্যবহার করেন সেটিও আপনার মেইল ঠিকানা হিসাবে গণ্য হবে। উপরোক্ত যে ঠিকানাতেই মেইল আসুক না কেন তা মূল ইমেইলেই আসবে। ফলে আপনি আপনার একটি জিমেইলের অধিনে লক্ষাধিক মেইল ঠিকানা ব্যবহার করতে পারবেন।
যেসব ক্ষেত্রে একাধিকবার রেজিস্ট্রেশনে একটি মেইল ঠিকানা গ্রহণ করে না সেক্ষেত্রে এই পদ্ধতি দারুন কাজে দেয়। এছাড়াও ভিন্ন ভিন্ন ঠিকানা ব্যবহার করলে মেইল ফিল্টার করতে সুবিধা হয়।

২টি মন্তব্য

  1. ইস্! কেন যে এই টেকনিকটা আরও আগে জানলাম না!! জানলে……………!!! কেন যে সমকাল দর্পণ কে আর ও আগে পেলাম না। যা হোক আজ জানলাম। আসলে আমি মনে মনে এমন কিছু খোজঁতে ছিলাম। ধন্যবাদ মেহেদী ভাইয়া আপানাকে। আল্লাহ আপনার জ্ঞানকে আরও বৃদ্ধি করুক. আমীন..

মন্তব্য করুন