সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ লাইভ স্পেস (ব্লগ)

মেহেদী আকরাম | সেপ্টেম্বর ২৯, ২০১০, ১২:২২ পূর্বাহ্ণ
Domain

মাইক্রোসফট তাদের ব্লগিং সেবা ‘উইন্ডোজ লাইভ স্পেস’ শীগ্রই বন্ধ করার ঘোষণা দিয়েছে। এমতবস্থায় উইন্ডোজ লাইভ স্পেসের তিন কোটির গ্রাহকদের ব্লগ ওয়ার্ডপ্রেসে সরিয়ে নেওয়া বা ডাউনলোড করার সুবিধা দিচ্ছে। অন্যথায় ব্লগের তথ্য ডিলিট হয়ে যাবে।
ব্লগ ওয়ার্ডপ্রেসে সরিয়ে নিতে বা ডাউনলোড করতে আপনার মূল ব্লগ সাইটে (লগইন করে) গিয়ে Upgrade your blog now! Click here to learn more. ম্যাসেজে ক্লিক করে আপগ্রেড পেজে যেতে হবে অথবা সরাসরি সরাসরি http://cid-c17ad16ee6a46151.spaces.live.com/Migration/Default.aspx যাওযা যাবে। এখন Get started. Upgrade my blog to WordPress.com! এ ক্লিক করে Continue বাটনে ক্লিক করুন তাহলে Move to WordPress.com from Windows Live Spaces ম্যাসেজ সম্বলিত পেজ আসবে। এখন ওয়ার্ডপ্রেসে (একাউন্ট করা না থাকলে একটি একাউন্ট করে) লগইন করুন। এবং Step 1: হিসাবে Connect বাটনে ক্লিক করুন এবং পপআপ উইন্ডো থেকে Connect WordPress.com to Messenger এ উইন্ডোজ লাইভে লগইন করুন। এবার Step 2: হিসাবে Pick a blog এর ড্রপ-ডাউন থেকে আগের তৈরী করা ব্লগে মাইগ্রেশন করতে নির্বাচন করে অথবা Create a new blog রেখে Next বাটনে করুন। নতুন ব্লগের ক্ষেত্রে Step 3: হিসাবে ডোমেইনের নাম, টাইটেল ইত্যাদি দিয়ে Create Blog বাটনে ক্লিক করুন। এবার Step 4: এ ব্লগ মাইগ্রেশন শুরু হবে।
অথবা ব্লগের তথ্য ডাউনলোড করতে Upgrade your blog to WordPress.com! পেজ থেকে Not ready yet? Here are some other choices: এর Download my blog to my PC এ ক্লিক করে ডাউনলোড করতে পারবেন।

২টি মন্তব্য

মন্তব্য করুন