সর্বশেষ আপডেট : আগস্ট ২২, ২০১৭ তারিখে ১১:৪০ পূর্বাহ্ণ
আজ : ২২শে আগস্ট, ২০১৭ ইং | ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে সুন্দরবন ও কক্সবাজারকে বিজয়ী করার সহজ পথ

admin | জানুয়ারী ৭, ২০০৮, ১১:২৯ অপরাহ্ণ
Domain

বিশ্বের নতুন সপ্তাশ্চর্য (মানব সৃষ্ট) ঘোষণা করা হয়েছে গত বছরে। আর বর্তমানে ভোট গ্রহন চলছে প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনের। এতে বাংলাদেশের সুন্দরবন, কক্সবাজার এবং গঙ্গা রয়েছে যা সবারই জানা। এগুলোর মধ্যে সুন্দরবন এবং কক্সবাজার রয়েছে শীর্য়স্থানে। সুন্দরবন এবং কক্সবাজারকে বিজয়ী করতে আরো অনেক দূর যেতে হবে। আমাদের সম্মিলিত উদ্দোগই আমাদের সম্মান বৃদ্ধি করতে পারে। তাই আমাদের উচিৎ আরো বেশী বেশী ভোট দেওয়া। www.new7wonders.com ওয়েবসাইট থেকে একটি ইমেইল ঠিকানা ব্যবহার করে একবারই ভোট প্রদান করা যাবে। একাধিকবার ভোট দিতে একাধিক ইমেইল একাউন্ট খুলতে পারি, যা বেশ ঝামেলা এবং সময় সাপেক্ষ ব্যাপার। তবে একটু কুট কৌশল অবলম্বন করলে একই মেইল থেকে একাধিক ভোট প্রদান করা যাবে।
পদ্ধতি১)
প্রাকৃতিক সপ্তার্শ্চয নির্বাচনে আমাদের কক্সবাজার, সুন্দরবনকে জয়ী করার জন্য আমাদের বেশী বেশী ভোট দেওয়া উচিৎ। কিন্তু একটি ইমেইল থেকে একাধিকবার ভোট দেওয়া যায় না ফলে অনেকের ইচ্ছা থাকলেও একাধিকবার ভোট দিতে পারে না। কিন’ যারা জিমেইল ব্যবহার করেন তা কোন ঝামেলা ছাড়াও একাধিক ভোট দিতে পারেন একটু চালাকি করে। আপনার জিমেইল ঠিকানা যদি [email protected] হয় তাহলে আপনি এই আইডির মধ্যে যেকোন যায়গাতে এক বা একাধিক ডট ব্যবহার করে ভোট দিতে পারবেন। যেমন [email protected], a…..l..l..[email protected] ইত্যাদি। এছাড়াও আপনি জিমেইল ডোমেইনের পরিবর্তে গুগল মেইল ব্যবহার করতে পরেন। যেমন, [email protected], al..l..t..e..[email protected] ইত্যাদি। আপনি যে ঠিকানাই ব্যবহার করেন না তার ফিরতি মেইল মূল ইমেইলে পৌছে যাবে। ফলে আপনি মেইলের অধিনে কয়েকশত মেইল ঠিকানা ব্যবহার করতে পারবেন। এখন আপনি এই পদ্ধতি অবলম্বন করে নতুন প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে আপনার একটি ইমেইল থেকে অনেক ভোট দিতে পারবেন।

পদ্ধতি২)
যাদের www.dot.tk তে রেজিষ্ট্রেশন আছে তারা খুব সহজেই কাল্পনিক ইমেইল ঠিকানা পরিবর্তনের মাধ্যমে যত খুশি (হাজার হাজার) ভোট দিতে পারবে একটি ইমেইলের মাধ্যমে। www.dot.tk তে রেজিষ্ট্রেশনের পরে এর অধীনে খোলা প্রতিটি ডোমেইনের জন্য সর্বাধিক ৫টি কাল্পনিক ই-মেইল ঠিকানা খোলা যায়। এজন্য লগইন করে নিচের বামদিকে My Email> Dot Tk email Forwarding -এ ক্লিক করলে আপনার ডোমেইনগুলো দেখাবে। এবার নির্দিষ্ট ডোমেইন সিলেক্ট করে (একাধিক হলে) ওকে করুন। এখন Your (new) virtual address তে আপনি ৫টি কাল্পনিক ই-মেইল ঠিকানা (আপনার ডোমেইনসহ, যদি আপনার সাইট www.mehdi-akram.tk তাহলে আপনার ইমেইল ঠিকানা হতে পারে 123@ mehdi-akram.tk ইত্যাদি) দিন এবং উক্ত মেইলগুলো কোন ঠিকানায় ফরওয়ার্ড হবে তা … to be forwarded to email address এর নিচে -> দেখে টাইপ করুন (আপনার মূল ইমেইল ঠিকানা)। বামের প্রতেকটি ভিন্ন ভিন্ন কাল্পনিক ই-মেইলের ক্ষেত্রে একই মেইল ঠিকানা টাইপ করলেই হবে। এর ফলে কাল্পনিক ই-মেইলে আপনাকে মেইল করলে আপনার ইমেইলে ফরওয়ার্ড হবে। এখন Next বাটনে ক্লিক করে অকটিভ করুন। এবার নতুন তৈরী করা ইমেইল ঠিকানাগুলো ব্যবহার করে আপনি ৫বার ভোট দিতে পারবেন যার সবগুলোই আপনার মূল ইমেইলে যাবে। এখন সহজেই আপনার ইমেইল খুলে ভোট প্রদান সম্পন্ন করুন। এরপরে www.dot.tk তে আপনার ডোমেইনের ইমেইল ঠিকানাগুলো পরিবর্তন করে আরো ৫টি ভোট দিতে পারবেন। এভাবে ভোট দিতে পারবেন হাজার হাজার। আর যাদের www.dot.tk তে রেজিষ্ট্রেশন নেই তারা বিনামূল্যে রেজিষ্ট্রেশন করে ইমেইল ঠিকানা পরিবর্তনের মাধ্যমে অসংখ্য ভোট দিতে পারবেন। আমাদের সম্মেলিত প্রয়াস এবং ভোট বিজয়ী করতে পারে সুন্দরবন ও কক্সবাজারকে, স্থান করে দিতে পারে প্রাকৃতিক সপ্তাশ্চর্যের শীর্ষস্থান দুটিতে।

মন্তব্য করুন