সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৭ তারিখে ১২:৪৮ অপরাহ্ণ
আজ : ২৮শে মার্চ, ২০১৭ ইং | ১৪ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

সবাইকে ইংরেজী ২০১০ নববর্ষের শুভেচ্ছা

মেহেদী আকরাম | জানুয়ারী ১, ২০১০, ১:০১ পূর্বাহ্ণ
Domain

শেষ হলো একটি বছর, জীবন থেকে হারিয়ে গেল আরেকটি বছর। মৃত্যুর দিকে এগিয়ে গেলাম আরেক ধাপ। তার পরেও নতুন বছরকে পাবার আনন্দই আলাদা। কেমন জানি সব কিছু নতুন নতুন লাগে। জরা জীর্ণ সবকিছুকে ঝেড়ে ফেলে নতুন উদ্দ্যোমে শুরু হউক নতুন দিনগুলি।
২০০৯ সালে চালু হয়েছে এই সমকাল দর্পণ। দেখা যাক কতটুক পথ চলতে পারি! সবাইকে ২০১০ সালের শুভেচ্ছা। বছরটি ভাল যাক সবার।

৪টি মন্তব্য

  1. আপনার ২০১০ সালের শুভেচ্ছা বার্তা হৃদয়কে নাড়া দেয়। খুব ভালো লেগেছে। আপনাকেও শুভকরছিভা জানাচ্ছি।
    আল্লাহর কাছে আপনার সর্বময় মংগল কামনা করছি।

  2. ভাই সালগননার বিষটি ইংরেজদের আবিস্কার নয়। তাই এটি ইংরেজী নববর্ষ নয়। এটি খ্রষ্টিয় বা গ্রগরীয়ান নববর্ষ। ইংরেজরা মাত্র ১৭৫২ সালে ১ জানুয়ারীকে নতুন সালের শুরু হিসাবে গ্রহন করে। তার ২৩০ বছর আগে ভেনিসে, স্পেন পর্তুগাল বৃটিশদের ১৯৬ বছর আগেই ১ জানুয়ারীকে নববর্ষ হিসাবে গ্রহন করে। সেই বিবেচনায় ১ জানুয়ারী কোন মতেই ইংরেজি নববর্ষ হতে পারেনা। এটিকে বলা চলে গ্রেগরীয় নববর্ষ বা সাধারন ভাবে খৃষ্টিয় নববর্ষ। (আরো দেখুনঃ http://shamimbe.amarblog.com//blog_admin/post.php?action=edit&post=95477)

  3. শেষ হলো একটি বছর, জীবন থেকে হারিয়ে গেল আরেকটি বছর। মৃত্যুর দিকে এগিয়ে গেলাম আরেক ধাপ। তার পরেও নতুন বছরকে পাবার আনন্দই আলাদা। কেমন জানি সব কিছু নতুন নতুন লাগে। জরা জীর্ণ সবকিছুকে ঝেড়ে ফেলে নতুন উদ্দ্যোমে শুরু হউক নতুন দিনগুলি।
    এ গুলো কথা না, মনে হয় যেন প্রবল ঝরের পরে একটু বিরতি। একটি ভাল লাগার উক্তি। কথা গুলো পড়লে মনে হয় যেন ভেতর থেকে সব কষ্ট গলো শরীর ছেড়ে বের হয়ে আসতে চাইছে। সাবাস মেহেদী ভাই আল্লাহ আপনাকে ভাল রাখুন এবং আমাদের আরো ভাল ভাল কথা লিখে পাঠান।
    আপনার লেখা পড়ার পত্যাশায়
    সাইদুর রহমান মুন্না

মন্তব্য করুন