সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারী ১৮, ২০১৭ তারিখে ১:০৪ অপরাহ্ণ
আজ : ২১শে ফেব্রুয়ারী, ২০১৭ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

টাইমের চোখে সেরা দশ ওয়েব সাইট

admin | ডিসেম্বর ১৪, ২০০৭, ১২:২৫ পূর্বাহ্ণ
Domain

শেষ হতে চললো ২০০৭ সাল। বছরের শেষে এসে প্রতি বছরের মত ‘টাইম’ (www.time.com) এবারও ৫০ টি ইভেন্টে সেরা ১০ নির্বাচন করেছে। এর মধ্যে সেরা দশ ওয়েব সাইটের মধ্যে রয়েছে ফেসবুকের ওয়েব সাইট লেমন্যাড ডট কম। সেরা দশটি ওয়েব সাইটের তালিকা এবং সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হলো।

০১) www.lemonade.com: লেমন্যাড ডট কম অর্থ উপার্জনের ওয়েব সাইট। এই রেজিষ্ট্রেশন করে নির্দিষ্ট বিজ্ঞাপনের তালিকা আপনার ওয়েব সাইট, ব্লগ বা ব্যাক্তিগত প্রোফাইলে রাখলে কোন ভিজিটর সেই লিংকে ক্লিক করে উক্ত পণ্য কিনলে রেজিষ্ট্রেশনকারী উক্ত পণ্যের উপরে নির্ধারিত হারে কমিশন পাবে।০২) www.asksunday.com: আসক্‌ সানডে ডট কম হচ্ছে কাল্পনিক সহকারী। এটি মূলত ধনী এবং বিখ্যাত ব্যাক্তি কথা ভেবে তৈরী করা হয়। এখানে মাসিক খরচ ২৯-৪৯ ডলার। এই ডলারের বিনিময়ে ব্যাক্তিগত প্রায় সকল সাহায্যই পাওয়া যায় এই কাল্পনিক সহকারীর কাছ থেকে ।
০৩) www.wink.com: উইংক ডট কম বন্ধু খোঁজার সামাজিক ওয়েব সাইট। এখানে প্রায় ২০ কোটি ইউজার রয়েছে।
০৪) www.techpresident.com: টেক প্রোসিডেন্ট ডট কম হচ্ছে নির্বাচনী প্রচারনার ওয়েব সাইট। এখানে প্রেসিডেন্ট প্রার্থীদের বক্তব্য তুলে ধরা হয়েছে। আর রয়েছে প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট প্রার্থীদের ব্যাক্তিগত সকল তথ্য। এটা মূলত যুক্তরাষ্ট্র ভিত্তিক ওয়েব সাইট।
০৫) www.goodreads.com: গুড রিডস ডট কম বই পড়ার ওয়েব সাইট। এই সাইটের মাধ্যমে বিভিন্ন লাইব্রেরী ৯,০০০,০০০ এর মত বই অনলাইনে পড়ার যাবে। এছাড়া লেখক, বই বা শিরোনাম হিসাবে বই খোঁজা যাবে এবং বই বিনিময় করা যাবে।
০৬) www.menupages.com: মেনুপেজ ডট কম হচ্ছে বিভিন্ন রেষ্টুরেন্টের মেনু (খাদ্য তালিকা) খোঁজার ওয়েব সাইট। এখানে আটটি সিটির (নিউওয়ার্ক, সান ফ্রান্সিসকো বা লগ এঞ্জেলাসের মত বড় বড় সিটি) প্রায় ২৫,০০০ খাদ্য তালিকা রয়েছে। এই সাইটের মাধ্যমে এসকল রেষ্টুরেন্টে খাবারের অর্ডার করা যাবে।
০৭) www.dontforgetyourtoothbrush.com: ডন্ট ফরগেট ইয়োর টুথব্রাশ ডট কম মূলত ভ্রমনের ওয়েব সাইট। এখানে প্রমোদভ্রমনের বিভিন্ন যায়গার তথ্যসহ রয়েছে ভ্রমনের পূর্বে সঙ্গে কি কি নিবেন, কিভাবে যাবে, কোথায় থাকবেন বা আনুসাঙ্গিক বিভিন্ন তথ্যের খুটিনাটি সবকিছুই।
০৮) www.volunteermatch.com: ভলান্টিয়ার ম্যাচ ডট কম যুক্তরাষ্ট্রে বয়স্কদের সহকারী খোঁজার ওয়েব সাইট। বয়স্কদের একাকিত্ব দূর করতে তাদের বয়স, ঠিকানা, পছন্দ ইত্যাদি অনুসারে ভলান্টিয়ার বা সহকারী খুঁজে দেবে এই সাইট।
০৯) www.fatsecret.com: ফ্যাট সীকরিট ডট কম মূলত স্বাস্থ্য সংক্রান্ত ওয়েব সাইট। এখানে রয়েছে স্বাস্থ্য কমানোর (স্লিম হওয়ার) সহজ পদ্ধতি। খাওয়া থেকে শুরু করে সবকিছূই রয়েছে ধারাবহিক বর্ণনা রয়েছে এই সাইটে। এছাড়াও মোটা হবার পদ্ধতিও রয়েছে। ফ্রি এই সাইটে আরো বেশী ফিচার যোগ করা হবে।
১০) www.indeed.com: ইনডিড ডট কম হচ্ছে চাকরির ওয়েব সাইট। এটাকে চাকরির সার্চ ইঞ্জিন বলা যেতে পারে। এখানে জব বোর্ড, নিউজপেপার এবং কোম্পানী হিসাবে চাকরি খুঁজে বেড় করা যাবে। এছাড়াও আরএসএস ফেডের মাধ্যমে নতুন চাকরির খবর পাওয়া যাবে ইমেইলে।

১টি মন্তব্য

মন্তব্য করুন