সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০১৭ তারিখে ৩:৪৫ অপরাহ্ণ
আজ : ২৭শে জুন, ২০১৭ ইং | ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ছবির মাঝে মেসেজ রাখা

admin | ডিসেম্বর ৭, ২০০৭, ৯:৫৩ পূর্বাহ্ণ
Domain

তথ্য লুকিয়ে রাখার জন্য একটি ছবির মাঝে মেসেজ (মেসেজ/টেক্সট/লেখা) লুকিয়ে রাখা যায় ইমেজ হাইড সফটওয়্যারের সাহায্যে। এজন্য www.dancemammal.com/downloads/ImageHide.zip ওয়েবসাইট থেকে ইমেজ হাইড ২.০ (ImageHide 2.0) সফটওয়্যারটি বিনামূল্যে ডাউনলোড করে চালু করুন। এবার Load Image বাটনে ক্লিক করে ছবিটি ওপেন করুন এবং নিচের প্যানেলে আপনার টেক্সট লিখুন (কপি করে এনে পেষ্ট করতে পারেন)। লেখা শেষে Write Data বাটনে ক্লিক করুন এবং Save Image বাটনে ক্লিক করে ছবিটি সেভ করুন। এরপরে আপনার লুকানো টেক্সট/লেখা দেখতে হলে ছবিটি ইমেজ হাইডে ওপেন করুন এবং Read Data বাটনে ক্লিক করুন।
আপনি চাইলে আপনার টেক্সট/লেখা ইনক্রিপ্ট করে রাখতে পারেন ফলে অন্য কেউ পাসওয়ার্ড ছাড়া দেখতে পারবে না। এজন্য ছবি ওপেন করে মেসেজ লিখুন। এবার Encrypt বাটনে ক্লিক করে ইনক্রিপ্ট উইন্ডো থেকে আবারো Encrypt বাটনে এবং পাসওয়ার্ড লিখে Ok এবং Close করুন। এবার পূর্বের মত Write Data বাটনে ক্লিক করুন এবং Save Image বাটনে ক্লিক করে ছবিটি সেভ করুন। পরবর্তীতে অন্য কেউ ইমেজ হাইড সফটওয়্যারে এই ছবিটি খুললেও আপনার ইনক্রিপ্ট করা মেসেজ দেখে বুঝতে পারবে না।
আপনি পূর্বের মেসেজ দেখতে চাইলে ডিক্রিপ্ট করতে হবে এজন্য ছবি ওপেন করে Read Data বাটনে ক্লিক করুন তাহলে সয়ংক্রিয়ভাবে ইনক্রিপ্ট উইন্ডো আসবে এখানে হিজিবিজি লেখা দেখা যাবে বা বোধগম্য নয়। লেখাটি পূর্বে মত দেখতে Decrypt বাটনে ক্লিক করুন এবং পাসওয়ার্ড লিখে করুন Ok| তাহলে পূর্বের লেখা দেখা যাবে।

১টি মন্তব্য

মন্তব্য করুন