সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৭ তারিখে ১২:৪৮ অপরাহ্ণ
আজ : ২৮শে মার্চ, ২০১৭ ইং | ১৪ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

অরকুটের বন্ধুদের ফেসবুকে আনা

মেহেদী আকরাম | অক্টোবর ৪, ২০০৯, ১২:৪১ পূর্বাহ্ণ
Domain

বর্তমানে বিশ্বের বহুল ব্যবহৃত ওয়েবসাইটগুলোর মধ্যে ২য় অবস্থানে রয়েছে সামাজিক ওয়েবসাইট ফেসবুক। আরেক (গুগলের) সামাজিক ওয়েবসাইট অরকুটে যাদের একাউন্ট আছে তারা চাইলে অরকুটের বন্ধুদেরকে ফেসবুকে আমন্ত্রণ জানাতে পারবেন সহজেই।
এজন্য www.facebook.com/find-friends/?orkut সাইটে যান এবং Click Here to Login to Orkut বাটনে ক্লিক করে অরকুট একাউন্টে লগইন করুন। অরকুটের টপবারে Friends এ ক্লিক করে নিচের ডানে Export contacts এর Export contacts বাটনে ক্লিক করে বন্ধুদের মেইল ঠিকানা (ধরি contacts.csv নামে) সেভ করুন।
এখন পূর্বের (ফেসুবকের) পেজে ফিরে এসে Browse বাটনে ক্লিক করে সেভ করা contacts.csv ফাইলটি নির্বাচন করে Find Friends বাটনে ক্লিক করুন। তাহলে উক্ত contacts.csv ফাইলটিতে থাকা বন্ধুদের মধ্যে কতগুলো বন্ধু আপনার ফেসবুকে বন্ধু হিসাবে আছে, কতগুলোর ফেসবুকে একাউন্ট আছে অথচ আপনার বন্ধু হিসাবে নেই ইত্যাদি তথ্য দেখাবে। এখন যাদের ফেসবুকে একাউন্ট আছে অথচ আপনার বন্ধু হিসাবে নেই তাদেরকে বন্ধু হিসাবে যোগ করতে Select All Friends এ চেক করে নিচের Ad as Friends বাটনে ক্লিক করুন তাহলে সকলের কাছে আপনার আমন্ত্রণ পৌছে যাবে। এরপরে যাদের ফেসবুকে একাউন্ট নেই তাদের তালিকা আসবে। আপনি যদি সবাইকে ফেসবুকে একাউন্ট খোলার আমন্ত্রণ জানাতে চান তাহলে সকল ঠিকানা নির্বাচিত রেখে Invite to Join বাটনে ক্লিক করুন।
ব্যাস এভাবে আপনি অরকুটের বন্ধুদেরকে ফেসবুকেও বন্ধু হিসাবে পেতে পারেন।

৩টি মন্তব্য

  1. ভাইয়া গতকাল একটা কম্পিউটার সমস্যার কখা বলে ছিলাম। ফটোশপ এবং ইলেস্ট্রটর কাজ করে না ২-৩দিন পর। কিন্তু এখনো উত্তর পাইনি।
    please send me answer
    thanks.

মন্তব্য করুন