সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০১৭ তারিখে ৩:৪৫ অপরাহ্ণ
আজ : ২৬শে জুলাই, ২০১৭ ইং | ১০ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

পিডিএফকে ওয়ার্ড এবং এক্সেলে রূপান্তর করা

মেহেদী আকরাম | মে ২২, ২০০৯, ১১:১১ পূর্বাহ্ণ
Domain

অনেক সময় পিডিএফ ফাইলকে মাইক্রোসফট ওয়ার্ড বা এক্সেলে রূপান্তর করার প্রয়োজন হয়। এর মধ্যে www.hellopdf.com সফটওয়্যার দ্বারা পিডিএফ ফাইলকে মাইক্রোসফট ওয়ার্ডে রূপান্তর করা যায়। কিন্তু লেখাগুলো বক্সে আসে ফলে বেশ অসুবিধা হয়। অনলাইন থেকে বিনামূল্যে আপনি পিডিএফ ফাইলকে মাইক্রোসফট ওয়ার্ড বা এক্সেলে রূপান্তর করতে পারেন্‌। পিডিএফ ফাইলকে মাইক্রোসফট ওয়ার্ডে রূপান্তর করতে www.pdftoword.com এবং পিডিএফ ফাইলকে মাইক্রোসফট এক্সেলে রূপান্তর করতে www.pdftoexcelonline.com এ যান। এবার Step 1 এ Browse বাটনে ক্লিক করে পিডিএফ ফাইলটি নির্বাচন করুন। এরপরে Step 2 এ ফরম্যাট নির্ধারণ করে Step 3 এ আপনার ইমেইল ঠিকানা লিখে Convert বাটনে ক্লিক করলে কিছুক্ষণের মধ্যে আপনার মেইলে ওয়ার্ড বা এক্সেলের ফাইলটি চলে যাবে।

৬টি মন্তব্য

  1. অনেক আশা করে একটা পিডিএফকে ওয়ার্ডে কনভার্ট করলাম, কিন্তু সে সেটা ওয়ার্ডে ইমেজ আকারে কনভার্ট করে দিয়েছে। লাভের লাভ তো তাহলে কিছুই হলনা।

    1. আমার মনে হয় আপনি যে পিডিএফ ফাইলকে ওয়ার্ডে কনভার্ট করেছেন সেটির টেক্সট ফাইল থেকে পিডিএফ করা ছিলো না। সেটি সম্ভাবত ইমেজ ফাইল থেকে পিডিএফ করা ছিলো ফলে ওয়ার্ডে কনভার্ট করার পরেও ইমেজ হিসাবে এসেছে।

মন্তব্য করুন