সর্বশেষ আপডেট : September 9, 2019 তারিখে 4:03 pm
আজ : ১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ব্লগে মন্তব্যের সাথে নিজের ছবি যোগ করা

মেহেদী আকরাম | May 13, 2009, 7:56 PM
Domain

বর্তমানে ব্লগ খুবই জনপ্রিয়। ব্লগে কেউ মন্তব্য করলে তার ছবি যুক্ত হয়ে যায় সয়ংক্রিয়ভাবে। কিন্তু কিভাবে? যাদের www.gravatar.com সাইটে একাউন্ট আছে এবং উক্ত একাউন্টে ছবি যুক্ত করা আছে তারা গ্রাভতার সক্রিয় আছে এমন ব্লগসাইটে মন্তব্য করলে মন্তব্যের সাথে তার (মন্তব্যকারীর) ছবি যুক্ত হবে। গ্রাভতারে যে ইমেইল ঠিকানা দ্বারা রেজিস্ট্রেশন করেছেন ব্লগে মন্তব্য করতে হলে সেই ইমেইল ঠিকানা ব্যবহার করতে হবে। যদি পূর্বে কোন ব্লগে উক্ত ইমেইল ঠিকানা দ্বারা মন্তব্য করা থাকে তাহলে গ্রাভতারে একাউন্ট খুললে পূর্বের পোস্ট করা মন্তব্যের সাথে সয়ংক্রিয়ভাবে ছবি যুক্ত হয়ে যাবে। ব্যবহারকারী চাইলে পরবর্তিতে গ্রাভতারে ছবি পরিবর্তন করতে পারবেন। বিনামূল্যে যে কেউ গ্রাভতারে একাউন্ট খুলতে পারবে।

৫২টি মন্তব্য

  1. মেহেদী ভাই,
    সমকাল দর্পনের জন্য রেজিস্ট্রেশন করতে চেষ্টা করলাম।আপনার দেওয়া লিংকে ক্লিক করে WordPress- যে পেজটি আসে সেখানে আমার ব্যাবহারকারীর নাম ‘আবু সালেহ সুমন’ ‍এবং আমার ইমেল ঠিকানা দিয়ে ‘রেজিস্টার’ বাটনে ক্লিক করলাম। ব্যাবহারকারীর নাম ভুল দেখাচ্ছে। আমি একটা বিষয়ে পরিস্কার না, এখানে ‍আমি যে ‘ইউজার নেম’ দিয়ে রেজিস্ট্রেশন করবো- এটাই কি সমকাল দর্পণে ‍আমার নাম হিসেবে প্রদর্শিত হবে? না ‘ইউজার নেম’ শুধু লগইন করার জন্যে ব্যবহৃত হবে? আরেকটা বিষয়, মন্তব্যে ছবি যোগ করার জন্যে Avatar নামক যে সাইটে রেজিস্ট্রেশন করার কথা বলেছেন, Avatar এ প্রবেশ ‍করলে WordPress একাউর্ট দিয়ে লগইন করার অপশন দেয়া হয়। যদি WordPress ‍একাউন্ট দিয়েই Avatar-এ প্রবেশ করা যায়, তাহলে Avatar-এ রেজিস্ট্রেশন করার কোন প্রয়োজন আছে কি? একটু বুঝিয়ে বলুন প্লিজ।

    1. ইউজার নেম শুধু লগইন করার জন্য।
      যদি আপনার WordPress ফ্রি একাউন্ট থাকে তাহলে তাতে Avatar যোগ করার অপশন আছে। কোন WordPress ধরনের ব্লগে আপনি মন্তব্য করলে (একই ইমেইল) তাতে ছবি প্রদর্শিত হবে।

  2. WordPress-এ রেজিস্ট্রেশন করেছি। এখন WordPress একাউন্ট দিয়ে Avatar-এ লগইন করতে চেষ্টা করলাম, ব্যর্থ। Avatar-এ প্রবেশ করলে ‘Did you know that every WordPress.com account is also a Gravatar.com account? If you can log into WordPress.com then you can also log in, here, using that same information!’ বার্তা দেখায় কিন্তু WordPress ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে Avatar-এ লগইন করলে ‘Incorrect email, username, or password, please try again’ বার্তা দেখায়। অথচ আমি WordPress-এ ঠিকই লগইন করতে পারছি। যদি WordPress একাউন্ট দিয়ে Avatar-এ প্রবেশ না করা যায় তাহলে ওপরের এই বার্তা ‘Did you know that every WordPress.com account is also a Gravatar.com account? If you can log into WordPress.com then you can also log in, here, using that same information!’-এর কোন মানে আছে?

  3. আমারও একই প্রশ্ন, gravatar.com এ একাউন্ট আছে এবং লগ ইন অবস্থাতেও কোন ব্লগ বা সাইটে মন্তব্য করলেও ছবি আসে না। এর কারণ কি?

  4. Mehdi Bhai,

    I am Mahbub Khan. I have a gravatar account. I have also a picture that account. But when I give comments than no picture add with comments. I want to add picture with comments. Please give me suggestions.

  5. মেহেদী ভাই ,আপনাকে অনেক ধন্যবাদ যে , এরকম একটি সাইট চালু করার জণ্য। আমার বিশ্বাস এ সাইটে যদি কেউ প্রবেশ করে তাহলে অনেক কিছু শিখতে পারবে ।আমার পক্ষ থেকে আপনাকে হাজার হাজার শুভেচ্ছা এবং অভিন্দন। আমি আপনার কাছ থেকে ওয়েব পেজ তৈরি করার টিপস চাই
    হাবিব…..
    মোবাঃ ০১৭১৬৮৫২১৪৬
    নেত্রকোণা।

  6. রেজিস্ট্রেশন করেছি কিন্তু ছবি যুক্ত হচ্ছে না
    হাবিব
    নেত্রকোণা

  7. ভাই, এই সাইটে http://en.gravatar.com/site/check/[email protected] যে লেখা গুলো এসেছে তাহল Please allow 5 to 10 minutes for avatar changes to take effect
    (Have you cleared your cache?)

    Address: [email protected]
    Hash: c3ade6c309d74eca28df54ad5178d97d
    http://www.gravatar.com/avatar/c3ade6c309d74eca28df54ad5178d97d?s=80

    How your gravatar looks on sites using the following ratings:

    G or better

    PG or better

    R or better

    X or better
    এখন আমাকে কি করতে হবে ,জানালে উপক্র্ত হব

  8. রেজিস্ট্রেশন করেছি কিন্তু ছবি যুক্ত হচ্ছে না

  9. জনাব, আমি এই সাইটে নতুন। আমি একটু আধটু কবিতা লিখি।তাই আমি আমার কবিতা একানে দেখদত চাই। এ বেপারে সাহায্য চাই।

  10. গ্রাভেটারে ছবি যুক্ত হয়েছে কিন্তু সমকাল দর্পণে দেখছি না।

  11. মেহেদী ভাইয়া, আমার ছালাম নিবেন। আমি সমকাল দর্পন এর একজন নতুন গ্রাহক। গত এক সপ্তাহ থেকে আামি সমকাল দর্পন নিয়মিত পরে আসছি। আমার খুব ভাললেগেছে। কিন্তু আমার জিমেইলে সমকাল দর্পন এর কোন মেইল আসছে না। প্লিজ ভাইয়া একটু দেখবেন। আমার ইমেল আইডি হলো: [email protected]

  12. কেমন আছেন ভাই………………….ফোন দিলে রিসিভ করেন না কেন ? কোন কোন সময় আপনি ফ্রী থাকেন। আপনি তো আমাদের সকলের জন্য , তাই নয় কি ?

মন্তব্য করুন