সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৭ তারিখে ৮:০৭ অপরাহ্ণ
আজ : ১৮ই অক্টোবর, ২০১৭ ইং | ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

এক জিমেইলের মেইল অন্য মেইলে নেয়া

মেহেদী আকরাম | মে ১১, ২০০৯, ৮:৪৬ অপরাহ্ণ
Domain

একাধিক জিমইলে একাউন্ট থাকলে বা গুগল এ্যাপস ব্যবহার করলে অথবা পপ ইমেইল ব্যবহার করলে উক্ত একাউন্টের মেইল অন্য জিমেইল একাউন্টে নেবার প্রয়োজন পরে। জিমেইলে পপ সমর্থন করায় এটা খুব সহজেই করা যায়। ধরি আপনি মেইল [email protected] এর সমস্ত মেইল [email protected] এ নিবেন।
১) এজন্য মেইল [email protected] এ লগইন করে Settings এ যান। এবার Forwarding and POP এর Enable POP for all mail অপশন চেক করে সেভ করুন।
২) এবার মেইল [email protected] এ লগইন করে Settings এ যান।
৩) এখানে Accounts ট্যাবে Add a mail account you own এ ক্লিক করুন। এবার টেক্সট বক্সে [email protected] লিখে Next Step বাটনে ক্লিক করুন।
৪) এখানে ইউজার, পাসওয়ার্ড, পপ সার্ভার, পোর্ট ঠিকমত লিখে (সয়ংক্রিয়বাবে চলে আসবে) Add Account এ ক্লিক করুন।
৫) এবার Yes, I want to be able to send mail as [email protected] অপশন চেক রেখে Next Steps বাটনে ক্লিক করুন। এখানে একাউন্টের নাম লিখে Next Steps বাটনে ক্লিক করুন।
৬) এবার Send Verification বাটনে ক্লিক করলে [email protected] ঠিকানাতে ভেরিফিকেশন কোড আসবে। উক্ত ভেরিফিকেশন কোড এখানে লিখে Verify বাটনে ক্লিক করলে একাউন্টটি উক্ত যুক্ত হবে এবং আগের মেইলের মেইলগুলো চলে আসবে।
এভাবে আপনি অনান্য পপ সমর্থিত মেইল ঠিকানাার মেইল জিমেইলে আনতে পারবেন। এবং জিমেইল থেকে উক্ত ঠিকানা ব্যবহার করে মেইল পাঠাতেও পারবেন।

মন্তব্য করুন